শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহে শিশুদের নৃত্যে মুগ্ধ দর্শনার্থীরা

স্টাফ রিপোর্টার ॥ পরীর মতো উড়ে যাচ্ছে ১০ বছরের অন্তরা। আকাশে মেলে ধরছে ডানা, যেন আকাশ ধরার স্বপ্ন নিয়ে নেচে চলছে সে। শুধু সেই নয়, তার সঙ্গী হয়ে অপূর্ব নাচে দর্শকদের মুগ্ধ করছে শিশু রিমা ও তাসমিমদের দল।

যে গ্রামে কোন বিদ্যালয় ছিল না সেই বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক বর্ণিল সাংস্কৃতি অনুষ্ঠানে মুগ্ধ শহুরে দর্শনার্থীরাও। ওই গ্রামসহ পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের মানুষের চোখেমুখেও যেন পরিপূর্ণ প্রাপ্তির ছায়া। ইতোপূর্বে গ্রামে কোন বিদ্যালয় না থাকলেও পিছিয়ে নেই শিশুরা। শিক্ষার উজ্জ্বল আলোয় শিশুদের নাচ কেড়ে নেয় বিমোহিত হৃদয়। শুক্রবার ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় শাহাদাত হোসেন মেমোরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বর্ষবরণ, কৃতী শিক্ষার্থীদের সম্মাননা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের দৃশ্য ছিল এটি। গ্রাম সাহিত্য কেন্দ্র কুকসাইর আয়োজিত ওই অনুষ্ঠান ঘিরে পুরো গ্রামে ছিল উৎসবের রঙ। অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুল দিয়ে বরণ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় অতিথিদের বক্তব্যে উঠে আসে আলোকিত মানুষ গড়ার আহ্বান। এছাড়াও কান্দিপাড়া আবদুর রহমান ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ শফিকুল কাদিরের নিজের হাতে গড়া গ্রাম সাহিত্য কেন্দ্রের মতো প্রতিটি গ্রামেই পাঠাগার স্থাপনের আহ্বান ছিল অতিথিরদের বক্তব্যে। অনুষ্ঠানে এলাকার ২৩ জন কৃতী শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া দৈনিক জনকণ্ঠের সাংবাদিক এমদাদুল হক তুহিনকে সংবর্ধনা প্রদান করা হয়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফসিউল্লাহ, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আহমেদ মনিরুস সালেহীন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহফুজুল হকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শীর্ষ সংবাদ:
আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত