শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুনামগঞ্জে কালবৈশাখী ঝড়ে বৃদ্ধার মৃত্যু, আহত ৩০

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২২ এপ্রিল ॥ শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে জেলা সদর, ছাতক ও দোয়রাবাজার উপজেলার ৩০ গ্রামের ফসলিজমি ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। ছাতক উপজেলায় কালবৈশাখী ঝড়ে ঘরের নিচে চাপা পড়ে আনোয়ারা বেগম (৫৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এছাড়াও আহত হয়েছে অন্তত ৩০ জন।

স্থানীয়রা জানান, ঘণ্টাব্যাপী ঝড়ে শতাধিক কাঁচা ও আধাপাকা বাড়ি ভেঙ্গে পড়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ছাতক, দোয়ারাবাজার ও সদর উপজেলার ৩০টিরও বেশি গ্রাম। ঝড়ে ঘরের নিচে চাপা পড়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। আনোয়ারা বেগম উপজেলার চরমহল্লা ইউনিয়নের মারফির চর গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে সদর উপজেলার বাঘবের, সদরগড়, সুনাপুর, মঙ্গলকাটা, বৈইশেরপাড়, বিরামপুর, রঙ্গারচড়, হরিণাপটি; দোয়রাবাজার উপজেলার আমবাড়ী, কাঁটাখালী, মান্নারগাঁও, পুটিবসি, মাছিমপুর, বক্তারপুর, নইনগাঁও এবং ছাতক উপজেলার চরমহল্লা, দক্ষিণ খুরমা, সিংচাপইর, নোয়ারাই, বাঘবাড়ি, মারফির চরসহ ২৫-৩০ গ্রাম ল-ভ- করে দিয়ে গেছে কালবৈশাখী ঝড়। ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টিতে পাকা ধান, সবজিক্ষেতসহ শতাধিক ঘরবাড়ির টিনের চাল বিনষ্ট হয়ে গেছে। সুনামগঞ্জ সদর হাসপাতাল, ছাতক ও কৈতক স্বাস্থ্য কমপ্লেক্সে অন্তত ৩০ জন চিকিৎসা নিয়েছেন বলে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২