মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে জয় হত্যার ষড়যন্ত্র ॥ ও. কাদের

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই সজীব ওয়াজেদ জয়কে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শফিক রেহমানের বিরুদ্ধে সাংবাদিক হিসেবে অভিযোগ আনা হয়নি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি। আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, এখন পর্যন্ত যেসব তথ্য পাওয়া গেছে এবং গতকাল তাঁর বাসায় তিনি (শফিক রেহমান) নিজেই ডিবির হাতে যেসব প্রমাণ তুলে দিয়েছেন, এরপর এ নিয়ে কারও সন্দেহের অবকাশ থাকার কথা নয়। আমার মনে হয়, এখন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বুঝতে পারবে, তার যে অভিযোগ ছিল, তা তথ্যভিত্তিক ছিল না।’

এর আগে গত শনিবার ইমরান এইচ সরকার তার ফেসবুক পেজে লেখেন, প্রবীণ সাংবাদিক শফিক রেহমানের গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। শফিক রেহমানের রাজনৈতিক আদর্শের সঙ্গে আমি একমত নই। ভিন্নমতের হলেই তাকে দমন করার যে নোংরা রাজনৈতিক অপকৌশল, এর একটা অবসান চাই।

এর পরদিন সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে ফেসবুকে দেয়া বক্তব্য প্রত্যাহার করে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে ক্ষমা চাইতে বলেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা এবং তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়। জবাবে ইমরান ক্ষমা না চাওয়ার কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করার জন্য প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে হত্যার ষড়যন্ত্র হয়েছে। এটা সুগভীর ষড়যন্ত্র। প্রকাশ্য আন্দোলন করে যাঁরা সরকার হটাতে ব্যর্থ হয়েছেন, যাঁরা সফল হতে পারেননি, হয়ত এখন তাঁরাই অন্ধকারের পথ বেছে নিয়েছেন। আন্দোলন করে ব্যর্থ হয়ে ক্ষমতার বাইরে বেশিদিন থাকার অস্থিরতা থেকেই তড়িঘড়ি করে ক্ষমতায় যাওয়ার অভিসন্ধি থাকতে পারে। তবে মন্ত্রী এসব কথা বলতে গিয়ে কোন রাজনৈতিক দলের নাম উল্লেখ করেননি।

ওবায়দুল কাদের বলেন, এফবিআইয়ের অভিযোগ ও আদালতে তাদের (বিএনপি) বিরুদ্ধে দ- হয়েছে। সেখানে জয়কে হত্যার ষড়যন্ত্রের বিষয়টি এসেছে। বাংলাদেশের গোয়েন্দা সংস্থার তদন্তের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, এখন কেঁচো খুঁড়তে গিয়ে বিষধর সাপ বেরিয়ে আসছে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ছেলে জয় আওয়ামী লীগের ভবিষ্যত নেতৃত্বের দাবিদার হওয়ায় তাকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতি হুমকির মুখে ফেলতে চেয়েছিলেন অভিযুক্তরা। মন্ত্রী আরও বলেন, বিএনপিসহ যারা শফিক রেহমানের গ্রেফতারের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন, তারাও এ ষড়যন্ত্রের দায় এড়াতে পারেন না।

শীর্ষ সংবাদ:
‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই