বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাড্ডায় পুলিশ আহতের ঘটনায় এক জঙ্গী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ গত ১৯ ফেব্রুয়ারি রাজধানীর বাড্ডা সাঁতারকুলে জঙ্গী আস্তানায় অভিযানকালে ছুরিকাঘাতে পুলিশ কর্মকর্তা আহত করার সঙ্গে জড়িত এক জঙ্গীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত জঙ্গী মেহেদী হাসান অমি ওরফে ওসামা রাফি সিলেটের একটি অঞ্চলের দায়িত্বশীল পদে রয়েছে।

মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার রাত নয়টার দিকে ঢাকার ডিবি পুলিশ সিলেটে অভিযান চালায়। জেলাটির আম্বরখানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাফি নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সিলেট শাখার দায়িত্বশীল নেতা। জিহাদী দাওয়াত দেয়া, জঙ্গীদের প্রশিক্ষণ ও অভিযান পরিচালনার দায়িত্ব ছিল তার ওপর। বাড্ডা সাঁতারকুল এলাকায় জঙ্গীদের প্রশিক্ষণ দেয়ার সময় ডিবি অভিযান চালিয়েছিল। ওই সময় রাফি ডিবি পুলিশের এক কর্মকর্তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাতে আহত করে পালাতে সক্ষম হয়েছিল।

১৯ ফেব্রুয়ারি শুক্রবার রাত নয়টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কয়েকটি দল উত্তরা বাড্ডার সাঁতারকুলের জিএম বাড়ির তালিমুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও নূরানী কিন্ডারগার্টেন রোডের একটি পাঁচতলা বাড়িতে অভিযান চালায়। বাড়িটির নিচতলায় জঙ্গী আস্তানা থাকার বিষয়টি আগেই নিশ্চিত হয় গোয়েন্দা পুলিশ। বাড়ির চারদিকসহ আশপাশের রাস্তায় অবস্থান নেয় পুলিশ, ডিবি ও র‌্যাব। রাত সাড়ে দশটার দিকে বাড়িটির নিচতলায় থাকা জঙ্গী আস্তানার ভেতরে প্রবেশ করার উদ্দেশ্যে দরজায় কড়া নাড়ে ডিবি পুলিশের সদস্যরা। কিন্তু ভেতর থেকে দরজা বন্ধ ছিল। সহজেই দরজা খুলছিল না। এক পর্যায়ে জোরপূর্বক দরজা ভেঙ্গে ফেলার চেষ্টা করে ডিবি। এ সময় ভেতর থেকে দরজা খুলে দেয়া হয়। দরজা খোলার সঙ্গে ডিবির উপ-পরিদর্শক বাহার উদ্দিন ফারুকী ভেতরে প্রবেশ করে। চোখের পলকে জঙ্গীরা তাকে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। ফারুকী পিস্তল বের করে গুলি চালালে জঙ্গীরাও গুলি চালায়। জঙ্গী আস্তানা থেকে জিহাদী বইপত্র, ধারালো অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক উদ্ধার হয়। আস্তানা থেকে সালাউদ্দিন ও শাহীন ওরফে কামাল নামে দুই জঙ্গী গ্রেফতার হয়।

গ্রেফতারকৃতদের তথ্যমতে ওই রাতেই মোহাম্মদপুরের বেড়িবাঁধ সংলগ্ন নবোদয় হাউজিংয়ের প্রধান সড়ক সংলগ্ন ৬ নম্বর সড়কের ২৮ নম্বর পাঁচতলা বাড়িতে আরেকটি জঙ্গী আস্তানার সন্ধান মেলে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ