বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোরেলগঞ্জে সালিশ থেকে দুই ধর্ষক আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে শনিবার রাত ১১টার দিকে সালিশ থেকে পুলিশ এক ধর্ষিতাকে উদ্ধার এবং অভিযুক্ত দুই ধর্ষককে গ্রেফতার করেছে। এ ঘটনায় শনিবার রাতে তিনজনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। রবিবার পুলিশ হেফাজতে ১৩ বছর বয়সী ওই কিশোরীর ডাক্তারি পরীক্ষা সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- মোরেলগঞ্জের বদনীভাঙ্গা গ্রামের মহরাজ বেপারীর ছেলে মামুন বেপারী ও নেছার শেখের ছেলে মানিক শেখ। অপর অভিযুক্ত সানকিভাঙ্গা গ্রামের ফজলু হাওলাদারের ছেলে বেল্লাল পলাতক রয়েছে। মোরেলগঞ্জে থানার ওসি তদন্ত তারক বিশ্বাস জানান, গত মঙ্গলবার নানাবাড়ি থেকে ফেরার পথে কিশোরীকে মুখ বেঁধে বাগানে নিয়ে মামুন, মানিক ও বেল্লাল ধর্ষণ করে। একপর্যায়ে তার চিৎকারে স্থানীয়রা ছুটে আসে এবং গুরুতর অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে অভিভাবকদের হাতে তুলে দেয়। ধর্ষকদের একজন স্থানীয় আওয়ামী লীগ ও অপর একজন জামায়াত নেতার আত্মীয় হওয়ায় বিষয়টি নিয়ে ওই দিনই শুরু হয় সালিশ মীমাংসার তৎপরতা। পরপর দু’দফা সালিশে বসেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোকলেছ হাওলাদার ও সাবেক মেম্বার জামায়াত নেতা মাদ্রাসা সুপার মাওলানা শহিদুল ইসলাম। মেয়েটির বাবা বারইখালী গ্রামের দিনমজুর কবির শেখ বলেন, বৈঠকে ধর্ষক মামুন ও মানিককে লাঠিপেটা করা হয় এবং মেয়েটির ক্ষতিপূরণ বাবদ ৬০ হাজার টাকা জরিমানার রায় দেন আওয়ামী লীগ ও জামায়াত নেতা। এই রায় কার্যকরের জন্য শনিবার পুনরায় দুই ধর্ষক ও তার অভিভাবকদের নিয়ে বৈঠকে বসেন নেতারা। বৈঠকে ডাকা হয় সংশ্লিষ্ট ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান আকরামুজ্জামানকেও। তিনি বিষয়টি নিশ্চিত হওয়ার পর ধর্ষকদের আটকে রেখে পুলিশে খবর দেন।

সড়ক দুর্ঘটনায় নিহত চার

জনকণ্ঠ ডেস্ক ॥ রবিবার সড়ক দুর্ঘটনায় নাটোর ও চট্টগ্রামে দুইজন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদতাদের পাঠানোÑ

নাটোর ॥ পিটিআই মোড় এলাকায় দুইটি পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে ৪ যাত্রী। রবিবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বড়াইগ্রাম উপজেলার জোয়ারী গ্রামের শচিন কু-ুর ছেলে শ্যাম কু-ু ও আগ্রান গ্রামের জাফর আলী ব্যাপারীর ছেলে খলিল ব্যাপারী।

গোপালগঞ্জ ॥ সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীর শেখ (৪০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। রবিবার সকালে গোপালগঞ্জ-পাটগাতী সড়কের রামচন্দ্রপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সকাল ৯টার দিকে ঢাকাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেসের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক-সংলগ্ন একটি দোকানের মধ্যে ঢুকে পড়ে। এতে দোকানের পাশে দাঁড়ানো জাহাঙ্গীর শেখ গাড়ির নিচে চাপা পড়ে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনগণ যাত্রীবাহী বাসটি ভাংচুর করে এবং ঘণ্টাখানেকেরও বেশি সময় সড়ক অবরোধ করে রাখে।

চট্টগ্রাম ॥ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলার হাসানদ-ী এলাকায় সড়ক দুর্ঘটনায় আজিজুর রহমান নিহত হয়েছে। আহত হয়েছেন আরও ৪ জন। হতাহত সকলেই মাইক্রোবাস যাত্রী। রবিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ঢাকায় মিরপুরের বাসিন্দা আজিজুর রহমান ও তার বন্ধুরা মিলে একটি মাইক্রোবাসযোগে কক্সবাজারের দিকে যাচ্ছিলেন। তাদের উদ্দেশ্য ছিল সৈকত শহরে বেড়ানো। কিন্তু বহনকারী যানবাহনটি চন্দনাইশ উপজেলার হাসানদ-ী এলাকায় গিয়ে দুর্ঘটনায় পতিত হয়।

চেক বিতরণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মীরসরাইয়ে সামাজিক বনায়নে উপকারভোগীদের মধ্যে প্রায় ৬৫ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। রবিবার বিকেলে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ চেক বিতরণ করেন পরিবেশ ও বন সচিব ড. কামাল উদ্দিন আহমেদ। মীরসরাই উপজেলার করেরহাট রেঞ্জ কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে মীরসরাইয়ের কয়লা বিট ও ফটিকছড়ির নারায়ণহাট বিটের ৬০ উপকারভোগীর মাঝে লভ্যাংশের ৪৫ শতাংশ হারে মোট ৬৪ লাখ ৭১ হাজার ৭৮০ টাকার চেক বিতরণ করা হয়। একই সঙ্গে নতুন উপকারভোগীদের মধ্যে চুক্তিনামাও হস্তান্তর করা হয়। বন বিভাগের করেরহাট রেঞ্জ কর্মকর্তা উত্তম কুমার দত্তের সঞ্চালনায় সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোসাইনের তত্ত্বাবধানে ও চট্টগ্রাম উত্তর অঞ্চলের বন সংরক্ষক আব্দুল লতিফ মিয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ জগলুল হোসেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         ২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঢাকার মালয়েশিয়া হাইকমিশন         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল