শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হারাগাছে নিহতের পরিবারকে অনুদান দেয়ার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ হারাগাছে পুলিশের ধাওয়া খেয়ে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর পর্যন্ত বিক্ষুব্ধ জনতা লাঠিসোটা নিয়ে সেখানকার পুলিশ ফাঁড়ি ঘেরাও করে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এছাড়া র‌্যাব পুলিশের গাড়িও ভাংচুর করে তারা। পরে জেলা থেকে বিপুলসংখ্যক পুলিশ গিয়ে এবং মৃত্যুর কারণ উদ্ঘাটনে তদন্ত কমিটি গঠনের আশ্বাসের প্রেক্ষিতে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও বিক্ষুব্ধ জনতা এলাকা ছেড়ে যায়নি। পরে বিকেল সাড়ে চারটায় জেলা ও পুলিশ প্রশাসন, উপজেলা ও পৌরসভা চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্যদের নিয়ে সমঝোতা বৈঠকের মাধ্যমে নিহতের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্তে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শনিবাব রাতে এ ঘটনার পর রবিবার সকাল থেকে বিক্ষুব্ধ জনতা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে আবারও পৌর এলাকায় জমায়েত হয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় তারা প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীদেরও সেখানে ঢুকতে দেয়নি। সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত হাজার হাজার মানুষ সেখানে বিক্ষোভ করে। তারা দোষী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। এরপর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম, বিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মারুফ হাসানসহ উর্ধতন কর্মকর্তারা সেখানে গিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কিন্তু তাতেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এক পর্যায়ে পৌর হলরুমে এক সমঝোতা সভায় নিহতের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ এবং কোন পক্ষই থানায় কোন মামলা করবে না এমন সম্মতিতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। পুলিশ সুপার আব্দুর রাজাক জানান, পুলিশ দেখে পালিয়ে যাবার সময় হৃদরোগে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে বলে তার ধারণা।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১