বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হারাগাছে নিহতের পরিবারকে অনুদান দেয়ার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ হারাগাছে পুলিশের ধাওয়া খেয়ে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর পর্যন্ত বিক্ষুব্ধ জনতা লাঠিসোটা নিয়ে সেখানকার পুলিশ ফাঁড়ি ঘেরাও করে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এছাড়া র‌্যাব পুলিশের গাড়িও ভাংচুর করে তারা। পরে জেলা থেকে বিপুলসংখ্যক পুলিশ গিয়ে এবং মৃত্যুর কারণ উদ্ঘাটনে তদন্ত কমিটি গঠনের আশ্বাসের প্রেক্ষিতে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও বিক্ষুব্ধ জনতা এলাকা ছেড়ে যায়নি। পরে বিকেল সাড়ে চারটায় জেলা ও পুলিশ প্রশাসন, উপজেলা ও পৌরসভা চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্যদের নিয়ে সমঝোতা বৈঠকের মাধ্যমে নিহতের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্তে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শনিবাব রাতে এ ঘটনার পর রবিবার সকাল থেকে বিক্ষুব্ধ জনতা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে আবারও পৌর এলাকায় জমায়েত হয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় তারা প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীদেরও সেখানে ঢুকতে দেয়নি। সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত হাজার হাজার মানুষ সেখানে বিক্ষোভ করে। তারা দোষী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। এরপর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম, বিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মারুফ হাসানসহ উর্ধতন কর্মকর্তারা সেখানে গিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কিন্তু তাতেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এক পর্যায়ে পৌর হলরুমে এক সমঝোতা সভায় নিহতের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ এবং কোন পক্ষই থানায় কোন মামলা করবে না এমন সম্মতিতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। পুলিশ সুপার আব্দুর রাজাক জানান, পুলিশ দেখে পালিয়ে যাবার সময় হৃদরোগে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে বলে তার ধারণা।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার