রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হারাগাছে নিহতের পরিবারকে অনুদান দেয়ার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ হারাগাছে পুলিশের ধাওয়া খেয়ে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর পর্যন্ত বিক্ষুব্ধ জনতা লাঠিসোটা নিয়ে সেখানকার পুলিশ ফাঁড়ি ঘেরাও করে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এছাড়া র‌্যাব পুলিশের গাড়িও ভাংচুর করে তারা। পরে জেলা থেকে বিপুলসংখ্যক পুলিশ গিয়ে এবং মৃত্যুর কারণ উদ্ঘাটনে তদন্ত কমিটি গঠনের আশ্বাসের প্রেক্ষিতে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও বিক্ষুব্ধ জনতা এলাকা ছেড়ে যায়নি। পরে বিকেল সাড়ে চারটায় জেলা ও পুলিশ প্রশাসন, উপজেলা ও পৌরসভা চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্যদের নিয়ে সমঝোতা বৈঠকের মাধ্যমে নিহতের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্তে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শনিবাব রাতে এ ঘটনার পর রবিবার সকাল থেকে বিক্ষুব্ধ জনতা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে আবারও পৌর এলাকায় জমায়েত হয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় তারা প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীদেরও সেখানে ঢুকতে দেয়নি। সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত হাজার হাজার মানুষ সেখানে বিক্ষোভ করে। তারা দোষী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। এরপর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম, বিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মারুফ হাসানসহ উর্ধতন কর্মকর্তারা সেখানে গিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কিন্তু তাতেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এক পর্যায়ে পৌর হলরুমে এক সমঝোতা সভায় নিহতের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ এবং কোন পক্ষই থানায় কোন মামলা করবে না এমন সম্মতিতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। পুলিশ সুপার আব্দুর রাজাক জানান, পুলিশ দেখে পালিয়ে যাবার সময় হৃদরোগে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে বলে তার ধারণা।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী