শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জরিমানার অর্থ জমা দিয়েছেন দুই মন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ আদালত অবমাননার দায়ে সরকারের খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জরিমানার অর্থ পরিশোধ করেছেন। তারা রাজধানীর ফার্মগেটে অবস্থিত ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও পান্থপথ-গ্রীন রোডে অবস্থিত লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জমা দিয়েছেন।

গত ২৭ মার্চ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন সুপ্রীমকোর্টের আপীল বিভাগ ওই দুই মন্ত্রীকে অর্থদ- করেন। ওই দিন আদালত বলে, আদালত অবমাননার দায়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে দোষী সাব্যস্ত করা হলো। এ জন্য তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হলো। এ টাকা ওই দুটি দাতব্য প্রতিষ্ঠানে জমা দেয়ার নির্দেশ দেয়া হলো। সাত দিনের মধ্যে এ অর্থ জমা দিতে হবে। জমা না দিলে তাদের সাত দিনের বিনাশ্রম কারাদ- ভোগ করতে হবে।

নির্দেশনা অনুসারে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক দুই প্রতিষ্ঠানে অর্থ জমা দেন। এ বিষয়ে খাদ্যমন্ত্রীর কৌঁসুলি সৈয়দ মামুন মাহবুব বলেন, ইতোমধ্যে আমরা আপীল বিভাগের সংক্ষিপ্ত রায় পেয়েছি। এখনও পূর্ণাঙ্গ রায় পাইনি। সংক্ষিপ্ত রায় অনুসারে ২৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা জমা দিয়েছি। সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক সৈয়দ মামুন মাহবুব আরও বলেন, সর্বোচ্চ আদালতের আদেশ অনুসারে আমরা আপাতত অর্থ জমা দিয়েছি। কিন্তু রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করার সিদ্ধান্ত থেকে সরে আসেনি। পূর্ণাঙ্গ রায় পেলেই রিভিউ আবেদন করা হবে বলে তিনি জানান। জানা যায়, মন্ত্রী মোজাম্মেল হকও দুই প্রতিষ্ঠানে ২৫ হাজার টাকা করে ৫০ টাকা জমা দিয়েছেন। তিনিও পূর্ণাঙ্গ রায় পেলে পুনর্বিবেচনার আবেদন (রিভিউ পিটিশন) করবেন বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক