বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাতির আক্রমণে দুই বৃদ্ধের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বন্য হাতির আক্রমণে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১০টায় রামুর খুনিয়াপালং এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, শনিবার সকালে স্থানীয় বাসিন্দা মোহাম্মদ হোছাইন (৫৫) নামে এক ব্যক্তি লাকড়ি কুড়াতে পার্শ্ববর্তী জঙ্গলে যান। খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদের পুকুর ও মৌলানা রফিকুল ইসলামের সামাজিক বনায়নের মধ্যবর্তী স্থানে পৌঁছলে হঠাৎ একটি বন্য হাতি এসে তার উপর আক্রমণ চালালে তিনি ঘটনাস্থলে প্রাণ হারায়।

নিজস্ব সংবাদদাতা শেরপুর থেকে জানান, ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী গারো পাহাড়ে বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে অজ্ঞাতনামা একজনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে উপজেলার কাংশা ইউনিয়নের নকশি গারোপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রম

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে জেলার ২ হাজার ৬৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ লাখ ৪৪ হাজার ৯৯৭ শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর টার্গেট নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। শনিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত সকল শিক্ষার্থীকে এ ট্যাবলেট খাওয়ানো হবে সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকের মাধ্যমে।

আলোচনা সভা ও শিক্ষা উপ-বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে বিশ্ব অটিজম সচেতনতা দিবসে আলোচনা সভা হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসকের সভাকক্ষে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হারুন-অর-রশীদ। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রেহানা পারভীনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সমাজসেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন অফিসার কাউছার হোসেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট আরশাদ উদ্দীন চৌধুরী প্রমুখ।

এতিম ছাত্রছাত্রীদের বৃত্তি

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২ এপ্রিল ॥ জেলার দুর্গাপুর বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমিী মিলনায়তনে ইন্টারন্যাশনাল ইসলামিক রিলিফ অর্গানাইজেশন (আই.আই.আর.ও) বা আন্তর্জাতিক ইসলামিক ত্রাণ সংস্থা আয়োজিত তালিকাভুক্ত এতিম ছাত্রছাত্রীদের মাঝে এককালীন (বৃত্তি) অনুদানের চেক বিতরণ করা হয় শুক্রবার সন্ধ্যায়। অনুষ্ঠানে আইআইআরও বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর অ ফ ম আব্দুল মোতালিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন আইআইআরও-এর পরিচালক হাসান দরবেশ হামেদ, পরিচালক (জেদ্দা) মোঃ খালেদ আবু বকর, উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান, পৌর মেয়র আলহাজ মাওঃ আব্দুস সালাম।

চকরিয়ায় অস্ত্রসহ ডাকাত সর্দার আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চিংড়ি ঘেরে ডাকাতির প্রস্তুতিকালে একটি দেশী লম্বা বন্দুকসহ ডাকাত সর্দার মনজুর আলমকে স্থানীয় জনতা আটক করে পুলিশে দিয়েছে। সে চকরিয়া ডুলাহাজারা কাটাখালীর ছগির আহমদের পুত্র। শনিবার ভোরে উত্তর বহলতলী অফিসের দিয়া চিংড়ি ঘের থেকে তাকে অস্ত্রসহ আটক করে ঘের শ্রমিকরা।

২৯ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার বিজিবি ১৭ ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে ২৯ মিয়ানমার নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠিয়েছে। শনিবার সকালে ঘুমধুম বেতবুনিয়া বাজার ও তুমব্র পশ্চিমকূল এলাকায় বিজিবি জওয়ানরা পৃথক এ অভিযান চালায়। ব্যাটালিয়ন সূত্র জানায়, অবৈধ অনুপ্রবেশকারী ২৯ মিয়ানমার নাগরিককে খাবার ও চিকিৎসা সেবা প্রদান শেষে বিকেলে সে দেশে পাঠিয়ে দেয়া হয়েছে।

জাটকা জব্দ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২ এপ্রিল ॥ বাউফলের তেঁতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে কোস্টগার্ড ৩০ মণ জাটকা ইলিশ ও ৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আটক করেছে। শনিবার দিনভর এ অভিযান চালানো হয়। পরে ওই দিন সন্ধ্যার পর জাটকা ইলিশগুলো দুস্থদের মধ্যে বিতরণ করা হয় এবং কারেন্ট জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

সাতক্ষীরায় ডাকাতি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শহরে এক ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা আট ভরি স্বর্ণালংকারসহ নগদ ১০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি হাতবোমা উদ্ধার করেছে। শুক্রবার রাতে শহরের কাটিয়া আনন্দপাড়ার কম্পিউটার ব্যবসায়ী সুকুমার অধিকারীর বাড়িতে এ ডাকাতির ঘটনাটি ঘটে।

নারায়ণগঞ্জ মন্দিরে

নিজস্ব সংবাদদাতা নারায়ণগঞ্জ থেকে জানান, আড়াইহাজারে কৃষ্ণ মন্দিরে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা পুরোহিতকে পিটিয়ে আহত করে মন্দিরের পিতলের বিগ্রহসহ মূর্তির শরীর থেকে স্বর্ণালংকার, মূল্যবান মালামাল লুট করে নিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে উপজেলার গোপালদী পৌরসভাধীন উলুকান্দী কৃষ্ণ মন্দিরে।

ইউপি চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারী সদরের দ্বিতীয় দফায় বৃহ¯পতিবার অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, চওড়া বড়গাছা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন।

সৈয়দ শামসুল হককে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সব্যসাচী লেখক কবি সৈয়দ শামসুল হকের গণসংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় পৌর মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সৈয়দ শামসুল হক, সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, জেলা আইনজীবী সমিতি সভাপতি এসএম আব্রাহাম লিংকন, কলামিস্ট ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, অধ্যক্ষ হারুন-অর-রশীদ মিলন, মেয়র আব্দুল জলিল, কুড়িগ্রাম সমিতি, ঢাকা মহাসচিব সাইদুল আবেদীন ডলার, সাহিত্যিক ও রেল- নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির প্রধান সমন্বয়কারী সাহিদ হাসান নলেজ প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত