বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে লাঞ্চিত করায় মৌন মিছিল॥ যুবলীগ ক্যাডারের ১ বছরের কারাদণ্ড

খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে লাঞ্চিত করায় মৌন মিছিল॥ যুবলীগ ক্যাডারের ১ বছরের কারাদণ্ড

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোফাক্ষারুল ইসলামকে যুবলীগ ক্যাডার মশিউর রহমান রানা শারীরিক ভাবে লাঞ্চিতকরাসহ চাঁদাদাবী ও বিভিন্ন হুমকি-ধামকির প্রতিবাদে উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমানের নেতৃত্বে প্রায় ৩ শতাধিক সরকারী কর্মকর্তা কর্মচারীরা মৌন মিছিল ও মানব বন্ধন করেছে। এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোফাক্ষারুল ইসলাম বাদী হয়ে রানা (৩২) ও রানার শ্বশুর আরিফুর রহমানের (৫৫) নামে দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করেছে। রানা উপজেলার ফকিরপাড়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে ও তার শ্বশুর আরিফুর রহমান একই গ্রামের মৃত. বজলুর রহমানের ছেলে। বুধবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালত রানাকে এক বছরের কারাদন্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার ফকির পাড়া গ্রামের চিহ্নিত সন্ত্রাসী মতিয়ার রহমানের ছেলে রানা ও তার শ্বশুর একই গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে আরিফুর রহমান প্রায়ই দামুড়হুদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোফাক্ষারুল ইসলামকে বিভিন্ন ভাবে ভয় ভীতি দেখিয়ে অনৈতিক সুবিধা আদায় করার জন্য হুমকি ধামকি দেয়। অনৈতিক সুবিধা না দিলে চাঁদা দিতে হবে বলেও ভয় ভীতি দেখিয়ে আসছিল।

এরই ধারাবাহিকতায় অনৈতিক সুবিধা না পেয়ে বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা পরিষদ চত্তরে অবস্থিত খাদ্য নিয়ন্ত্রক অফিসে সরকারি কাজে কর্মরত অবস্থায় থাকা খাদ্য কর্মকর্তা মোফাক্ষারুল ইসলামকে রানা ও তার শ্বশুর আরিফুর অফিসে ঢুকে লোহার রড, মাটির ফুলদানি ও কাঠের রোলার দিয়ে মার ধোর শুরু করে এবং টেলিফোন, আসবাব পত্র ভাঙচুর ও ফাইল পত্র তছনছ করে তারা চলে যায়।

এরই এক পর্যায়ে খাদ্য কর্মকর্তা মোফাক্ষারুল ইসলাম জ্ঞান হারিয়ে ফেলেন। এসময় অফিসের অন্য কর্মচারীরা তাকে উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক ভাবে উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমান উপজেলার সকল দপ্তরের প্রায় ৩ শতাধিক কর্মকর্মা কর্মচারীদের একত্রিত বুধবার উপজেলা পরিষদ চত্তর থেকে মৌন মিছিলসহকারে বের হয়ে পরিষদের সামনে দামুড়হুদা-মুজিবনগর মহাসড়কে প্রায়ঘণ্টা ব্যাপী মানব বন্ধন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমান বলেন, একজন সরকারি কর্মকর্তার প্রতি যে সন্ত্রাসী আক্রমণ হলো আমরা তার দৃষ্টান্তমূলক বিচার চাই। যাতে করে ভবিষ্যতে আর কোন সরকারি কর্মকর্তাকে এখানে সন্ত্রাসীরা লাঞ্ছিত করতে না পারে। তিনি আরো বলেন, আজ আমরা মানব বন্ধন করলাম। এতে কোন কাজ না হলে আমরা আরও বড় কর্মসূচি দিতে বাধ্য হব।

এরপর বিকেল ৫ টার দিকে দলীয় নেতারা রানাকে উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমানের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালতের বিজ্ঞ বিচারক তাকে দঃবিঃ ১৮৯, ৩৫৩ ধারায় দোষী সাব্যস্ত করে ১ বছরের কারাদন্ড সহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডের আদেশ দেন। আদালতের আদেশের পর পরই রাতে রানাকে দামুড়হুদা মডেল থানা পুলিশ চুয়াডাঙ্গা জেলা কারাগারে সোপর্দ করে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         চীনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে যুক্তরাষ্ট্র         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২০ লাখ         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি        
//--BID Records