বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাটে স্বাধীনতা দিবসে কাদঁলেন মুক্তিযোদ্ধার স্ত্রী

বাগেরহাটে স্বাধীনতা দিবসে কাদঁলেন মুক্তিযোদ্ধার স্ত্রী

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শনিবার বেলা সোয়া ১০টার দিকে বাগেরহাট স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত তিন এমপির সামনে জেলা প্রশাসকের কাছে ‘বিনা অপরাধে’ ছেলে ও জামাতাকে কারাদন্ড দেয়ার কথা বলে তাদের মুক্তির জন্য কাদঁলেন মুক্তিযোদ্ধা বাহার আলীর বিধবা স্ত্রী রেহেনা বেগম। এসময় জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম তদন্তপূর্বক ব্যবস্থার নেয়ার আশ্বাস দেন। সরকারী পরিত্যাক্ত জমিতে কুঁড়েঘর তুলে বসবাসের অপরাধে শুক্রবার বিকালে ভূমিহীন রেহানার কিশোর ছেলে দুলাল ও জামাতা আসলামকে ৭ দিনের কারাদন্ড দেন ভ্র্যাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট (সহকারী কমিশনার ভুমি) তাসনিম ফারহানা।

মুক্তিযোদ্ধা বাহার আলীর স্ত্রী রেহেনা বেগম জানান, বাগেরহাট সদর উপজেলার বরুইপাড়া ইউনিয়নের লাউপালা এলাকায় প্রায় ৩৫ বছর ধরে সরকারী পরিত্যাক্ত জমিতে ৩০-৩৫ টি ভুমিহীন পরিবার বসাবস করছেন। ৭ বছর আগে তার স্বামী মুক্তিযোদ্ধা বাহার আলী মারা যান। শুক্রবার জামাই আসলাম বেড়াতে আসলে ছেলের সাথে বসত করা কুঁড়ে ঘরটি সংস্কার করছিল তার ছেলে। এসময় সহকারী কমিশনার ভুমি (সদর) তাসনিম ফারহানার নেতৃত্বে পুলিশ শহীদ মুক্তিযোদ্ধা বাহার আলীর ছেলে দুলাল শেখ (১৫) ও জামাতা আসলামকে (২৫) আটক করে নিয়ে আসে ভুমি অফিসে। এসময় অনেক কান্নাকাটি করলেও কোন ফল হয়নি। পরে সন্ধায় সরকারী জমিতে ঘর তৈরীর অভিযোগে ভ্র্যাম্যমান আদালত বসিয়ে এই দুইজনকে ৭ দিনের কারাদন্ড দেওয়া হয়।

রেহেনা বেগম আরও বলেন, ওই জমিতে আরও ৩১/৩২ টি ছিন্নমূল পরিবার বসত ঘর থাকলেও তাদের ব্যাপারে কোন ব্যবস্থা না নিয়ে কেবলমাত্র আমার কিশোর ছেলে ও জামাইকে ধরে জেলে পাঠিয়েছে আয়ুব কাজী ও তার ভাই আইনজীবী শহীদুল্লাহর ষড়যন্ত্রে। সরকারী পরিত্যাক্ত এই সম্পত্তির পাশে ওই আয়ুব কাজী সম্প্রতি কয়েক কাঠা জমি কিনেছে। নায়েবের সাথে যোগসাজশে তারাই আমার সন্তান ও জামাতাকে জেল দিয়েছে। যখন পুলিশ আমার ছেলে ও জামাইকে ধরে তখন আয়ুব কাজীর ঘরে এসিল্যান্ড অফিসের পিয়ন, তহশীলদার ও আইনজীবী শহীদুল্লাহ ছিল। কয়েকদিন আগেও বহুল আলোচিত এই আইনজীবী শহীদুল্লাহ কারাগারে ছিল বলে তিনি উল্লেখ করেন। এর আগেও আয়ুব কাজী একাধিকবার লোহার রড় দিয়ে পিটিয়ে তার ছেলে দুলালের মাথা ফাটিয়ে দিয়েছে উল্লেখ করে কান্নায় ভেঙ্গেপড়েন অসহায় রেহেনা বেগম। তিনি তার ছেলে ও জামাইয়ের মুক্তি এবং ষড়যন্ত্রকারীদের সুষ্ঠু বিচার দাবী করেন।

তবে আয়ুব কাজী ও তার ভাই আইনজীবী শহীদুল্লাহ এ অভিযোগ মিথ্যা বলে দাবী করেছেন।

এবিষয়ে জানতে বাগেরহাট সদর সহকারী কমিশনার ভুমি কর্মকর্তা তাসনিম ফারহানার মুঠোফোনে বার বার ফোন দেয়া হলে তিনি রিসিভ করেননি। সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ নজরুল ইসলাম বলেন, এ ব্যাপারে আমার ‘নলেজে’ নাই।

শীর্ষ সংবাদ:
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন ৯ হাজার ৪০২ জন         শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল