মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবার আগে সেমিতে নিউজিল্যান্ড

  • পাকিস্তানকে ২২ রানে হারিয়ে টানা তিন জয় কিউইদের

স্পোর্টস রিপোর্টার ॥ টানা তিন জয়ে সবার আগে টি২০ বিশ্বকাপের সেমির টিকেট নিশ্চিত করল নিউইজিল্যান্ড। সুপর টেনে গ্রুপ-২এ স্বাগতিক ভারত, ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার পর এবার ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানকে ধরাশাীয় করল কিউইরা। কেন উইলিয়ামসনের দল জিতল ২২ রানের ব্যবধানে। মোহালিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮০ রানের ‘চ্যালেঞ্জিং’ স্কোর গড়ে নিউজিল্যান্ড। জবাবে ৫ উইকেটে ১৫৮-এ থেমে যায় পাকিদের সংগ্রহ। ২৫ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলে শুরুতে আশা জাগিয়েছিলেন ওপেনার শারজিল খান। ছোট ছোট ইনিংসের পথে স্বপ্ন দেখিয়েছিলেন আহমেদ শেহজাদ (৩২ বলে ৩০), উমর আকমল (২৬ বলে ২৪ ) আর শহীদ আফ্রিদিও (৯ বলে ১৯)। কিন্তু কেউই দায়িত্ব নিয়ে শেষ করতে পারেননি। দুটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও এ্যাডাম মিলনে।

টস জিতে ব্যাটিং নেয়া নিউজিল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার। ৭.২ ওভারে দলের ভা-ারে ৬২ রান জমা করেন মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন। গাপটিল ছিলেন সবচেয়ে ভয়ঙ্কর। মোহাম্মদ সামির বলে বোল্ড হয়ে ফেরার আগে মাত্র ৪৮ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮০ রানের ‘ম্যারাথন’ ইনিংস উপহার দেন কিউইদের হয়ে ওয়ানডে বিশ্বকাপের একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান। টি২০তে এটি গাপটিলের দশম হাফ সেঞ্চুরি! এর আগে জানুয়ারিতে হ্যামিল্টনে পাকিস্তানের বিপক্ষে অর্ধশতক পেয়েছিলেন ২৯ বছর বয়সি ডানহাতি এই উইলোবাজ। ব্যক্তিগত ১৭ রানে অধিনায়ক উইলিয়ামসন এবং ৭ রান করে কলিন মুনরো সাজঘরে ফিরলে মিডল-অর্ডারে গাপটিলকে ভাল সঙ্গ দেন কোরি এ্যান্ডারসন। তৃতীয় উইকেট জুটিতে ৫.৪ ওভারে ৫২ রান যোগ করেন তারা। ১৪ বলে ২১ রান করা কিউই সেনাপতিকে ফিরিয়ে এ জুটি ভাঙেন আফ্রিদি। তার আগে কলিন মুনরোকেও তুলে নেন তিনি।

এ পর্যায়ে দুই শ’ রানের হুমকি দেয়া ব্ল্যাক-ক্যাপস ইনিংসের রাস টানেন পাকি অধিনায়ক ও সতীর্থ পেসার মোহাম্মদ সামি। দুজনেই নেন দুটি করে উইকেট। নিউজিল্যান্ডের স্কোর ১৮০ রানের চ্যালেঞ্জিং অবস্থানে নিতে শেষ দিকে ভাল অবদান রাখেন রস টেইলর ও লুক রনকি। ২৩ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৬ রান নিয়ে অপরাজিত থাকেন অভিজ্ঞ টেইলর। ৭ বলে ১ ছক্কায় ১১ রান করে ফেরেন রনকি।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ