রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গীবাদকে রক্ষা করছেন খালেদা ॥ ইনু

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, গত ১৯ মার্চ বিএনপির সম্মেলনে খালেদা জিয়া গণতন্ত্র- সংস্কারের জন্য গলাবাজি করেছেন কিন্তু যুদ্ধাপরাধীদের বিচার বিষয়ে কোন কথা বলেননি। খালেদা ও বিএনপি এখনও যুদ্ধাপরাধী দল জামাতকে ত্যাগ করেনি। যুদ্ধাপরাধীদের বিচার বিষয়ে বেগম খালেদা জিয়া ও বিএনপির এই নীরবতা-জোটবদ্ধতা বিএনপির আগের অবস্থানকেই প্রমাণ করেছে।

সোমবার রাজধানীতে অনুষ্ঠিত এক সভায় তিনি এসব কথা বলেন। ইনু বলেন, ৫ মে’র হেফাজতের তা-ব-মৌলবাদী-জঙ্গী সন্ত্রাসীদের তা-বের বিরুদ্ধে খালেদা জিয়া বা বিএনপি বা বিএনপির কোন নেতা কথা না বলে প্রমাণ করেছেন যে, তারা এখনও মৌলবাদী-জঙ্গী সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা করছেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া ’৭১-এর খুনী, ’৭৫-এর খুনী, ২১ আগস্টের খুনী, জঙ্গী তা-বের সন্ত্রসী-আগুনযুদ্ধ-আগুন সন্ত্রাসীদের বিষয়ে রহস্যজনক নীরবতা পালন করে প্রমাণ করেছেন তিনি বদলাননি-শোধরাননি। ২১ আগস্টের গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা ও আইভি রহমানসহ ২২ জন মানুষকে হত্যার প্রধান অভিযুক্ত আসামি তারেক রহমানকে দলে রেখে বিএনপি প্রমাণ করেছে যে, তারা এখনও গণতন্ত্র ধ্বংসের ষড়যন্ত্র-চক্রান্ত করে যাচ্ছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্র-সংস্কারের জন্য গলাবাজি করলেও আসলে তিনি জঙ্গীবাদের পাহারাদার হিসেবে জঙ্গী সম্পর্কে নীরব থেকে জঙ্গীবাদকে রক্ষা করছেন। খালেদা জিয়া ও বিএনপি ’৭১-এর খুনী, ’৭৫-এর খুনী, ২১ আগস্টের খুনী, জঙ্গী তা-বের সন্ত্রাসী-আগুনযুদ্ধ-আগুনসন্ত্রাসীদের সঙ্গে নিয়ে এখনও বাংলাদেশ এবং গণতন্ত্রের জন্য ভয়ঙ্কর হুমকি হয়েই থেকে যাচ্ছে।

রাজধানীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকা মহানগর জাসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সন্ত্রাসী ও জঙ্গীবাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে হবে। কোন অবস্থাতেই মুক্তিযুদ্ধের বাংলাদেশকে সন্ত্রাসী, স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী শক্তির হাতে তুলে দেয়া যাবে না।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল আখতার, নাদের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, রোকনুজ্জামান রোকন, শওকত রায়হান, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, শহীদুল ইসলাম, মোঃ নুরুন্নবী, ঢাকা মহানগর নেতা মোঃ মনির হোসেন প্রমুখ।

আলোচনাসভা শেষে কুড়িগ্রাম জেলা যুব লীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্র নেতা বিউটি রানী জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপির হাতে ফুলের তোড়া দিয়ে জাসদে যোগদান করেন। বিউটি রানী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার চাকিরপাশা ইউনিয়ন থেকে জাসদ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প        
//--BID Records