বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদালতকে সতর্ক হেফাজতের

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিলে দেশে বিশৃঙ্খলা হতে পারে। দেশের আদালতকে জনগণের ভাষা বুঝতে হবে। রাষ্ট্রধর্ম ইসলাম থাকলে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব থাকবে। আর তা না হলে স্বাধীনতা ও সার্বভৌমত্ব ছারখার হয়ে যাবে।

সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে কথাগুলো বলেন কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের নেতারা। সেখান থেকে তারা রাষ্ট্রধর্ম ইসলাম রক্ষার দাবিতে আগামী ২৫ মার্চ শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচীও ঘোষণা করেন তারা। মূলত আদালতের দৃষ্টি আকর্ষণ করতেই হেফাজতে ইসলামের এ সংবাদ সম্মেলন।

২৮ বছর আগের রিট আবেদনের প্রেক্ষিতে দেয়া রুলের ওপর আগামী ২৭ মার্চ হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে রাষ্ট্রধর্ম বিষয়ে শুনানি শুরু হচ্ছে। রাষ্ট্রপতি এরশাদের আমলে সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম সংযোজিত হলে ১৯৮৮ সালে ওই পরিবর্তনের বৈধতা চ্যালেঞ্জ করে স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ কমিটির পক্ষে সাবেক প্রধান বিচারপতি কামাল উদ্দিন হোসেন, কবি বেগম সুফিয়া বেগম ও অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীসহ ১৫ জন বিশিষ্ট নাগরিক হাইকোর্টে রিট দায়ের করেছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। তিনি বলেন, ১৯৭১ সালের ১০ এপ্রিল ঘোষিত বাংলাদেশের স্বাধীনতা ঘোষণাপত্রে ধর্মনিরপেক্ষতা ও সমাজতন্ত্রের কোন উল্লেখ ছিল না। আগামী ২৭ মার্চ হাইকোর্টের কার্যতালিকায় রাষ্ট্রধর্ম বিষয়ক রিটটি জনস্বার্থে ও সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর মুসলমানদের ধর্মীয় ও চেতনার প্রতি সম্মান প্রদর্শন করে যেন খারিজ করে দেয়া হয়। এটা নিয়ে যেন কাউকে পানি ঘোলা করে রাজনৈতিক ফায়দা হাসিলের সুযোগ করে দেয়া না হয়।

চরফ্যাশনের দুই ইউপির নির্বাচন স্থগিত

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ২১ মার্চ ॥ সীমানা জটিলতা থাকায় হাইকোর্টের আদেশে ভোলার চরফ্যাশন উপজেলার চরমানিকা ও রসুলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করা হয়েছে। সোমবার দুপুরে এ স্থগিতাদেশ জেলা নির্বাচন কার্যালয়ে এসে পৌঁছেছে। জেলা নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দিন খান এর সত্যতা নিশ্চিত করে জানান, সীমানা জটিলতা নিয়ে হাইকোর্টে মামলা থাকায় এ নির্বাচন স্থগিত করা হয়েছে। উল্লেখ্য, মঙ্গলবার (২২ মার্চ) সারাদেশের মতো এ দুই ইউপিতেও নির্বাচন হওয়ার কথা ছিল।

বরিশালে চার দিনেও সন্ধান মেলেনি গৃহবধূর

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের নতুন চর ভূতেরদিয়া গ্রাম থেকে রহস্যজনকভাবে নিখোঁজ গৃহবধূর চার দিনেও সন্ধান মেলেনি। এ ঘটনায় সোমবার দুপুরে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। জানা গেছে, ওই গ্রামের খোকন হাওলাদারের স্ত্রী তিন সন্তানের জননী আছমা বেগম (২৮) ১৯ মার্চ বাড়ি থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন।

কোম্পানীগঞ্জে আ.লীগ প্রার্থীর ওপর হামলার প্রতিবাদে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২১ মার্চ ॥ কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ হয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজার এলাকায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন আ. লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী সফি উল্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         চীনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে যুক্তরাষ্ট্র         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২০ লাখ         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা         মার্কিন মাদক পাচারকারী বিমান ধ্বংস করল ভেনিজুয়েলার বিমানবাহিনী         বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার        
//--BID Records