শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লোকবল সংকটে ঈশ্বরদীর প্রধান পোস্ট অফিস

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ দীর্ঘদিন থেকে লোকবল ও পাহারাদার সংকট, স্ট্রংরুমের অভাবসহ নানা সমস্যায় জর্জরিত ঈশ্বরদীর প্রধান পোস্ট অফিসের স্বাভাবিক কাজ কর্ম পরিচালনা করতে হিমশিম ক্ষেতে হচ্ছে কর্তৃপক্ষের । প্রতিদিন প্রায় গড়ে দেড় কোটি টাকা লেনদেন করে সরকারকে কাঙ্খিত পরিমান রাজস্ব আয় করে দিলেও উর্দ্ধতন কর্তৃপক্ষের নজর নেই এই পোস্ট অফিসের প্রতি। ঈশ্বরদী প্রধান পোস্ট অফিসের দায়িত্বশীল একাধিক সুত্রের দেওয়া তথ্যে এসব জানা গেছে ।

সুত্রমতে, দেশের অনেক জেলার চেয়েও গুরুত্বপূর্ণ ঈশ্বরদীর প্রধান পোস্ট অফিসটি শহরের প্রাণ কেন্দ্র পাবনা রোডে অবস্থিত । এখানে অসংখ্য গ্রাহক রয়েছে । যারা এফডিআর, পারিবারিক সঞ্চয়পত্র ও ফিক্সড ডিপোজিটসহ নানাপ্রকার একাউন্টে প্রতিদিন লেনদেন করে থাকেন । কোন কোন ক্ষেত্রে যে কোন তপশিল ব্যাংকের চেয়েও বেশী লেনদেন হয়ে থাকে। অথচ দীর্ঘদিন থেকে এখানে লোকবলের সংকট রয়েছে । এই অফিসে একজন পরিদর্শক ও একজন পোস্ট মাস্টার কর্মরত আছেন । একইভাবে ৮ জন অপারেটর পদের অনুকুলে কর্মরত ২ জন,৮ পোস্টম্যান পদের অনুকুলে ৬ জন কর্মরত আছেন । লক্করঝক্কর মার্কা একটি স্ট্রং রুম থাকলেও মজবুত করা হয়নি । মুল্যবান কাগজ ও দলিল পত্র রাখার সুব্যবস্থাও নেই এখানে । কোটি কোটি টাকা লেনদেন করা হলেও কোন পাহারাদার নেই । এসব কারণে প্রতিদিন গ্রাহক পরিদর্শক, কর্মরত মাস্টারসহ অন্যান্য স্টাফদের ভোগান্তির শিকার হতে হচ্ছে । প্রতিদিন গ্রাহক ও প্রত্যেক স্টাফকে আতংকের মধ্যে দায়িত্ব পালন করতে হচ্ছে ।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি         সাতক্ষীরার ৪৮ গ্রামে এখনও জোয়ার-ভাটা খেলছে         পহেলা জুন থেকে চালু হচ্ছে বিমান         শিল্পপতি চিকিৎসক রাজনীতিকসহ ৬২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে নতুন শনাক্তের রেকর্ড, মৃত্যু আরও ১৫ জনের         লকডাউন শিথিলকালে নির্দেশনা মেনে চলার আহ্বান কাদেরের         ভয় নয়, সচেতনতায় জয় : নৌ পরিবহন প্রতিমন্ত্রী         রবিবার থেকে স্বাভাবিক হচ্ছে ব্যাংকিং কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে ট্রেন : রেলমন্ত্রী         প্রাথমিকের শিক্ষার্থীরা ঘরে বসেই পরীক্ষা         ফায়ার এক্সটিংগুইশারগুলো মেয়াদোত্তীর্ণ ছিল ইউনাইটেড হাসপাতালের        
//--BID Records