শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লোকবল সংকটে ঈশ্বরদীর প্রধান পোস্ট অফিস

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ দীর্ঘদিন থেকে লোকবল ও পাহারাদার সংকট, স্ট্রংরুমের অভাবসহ নানা সমস্যায় জর্জরিত ঈশ্বরদীর প্রধান পোস্ট অফিসের স্বাভাবিক কাজ কর্ম পরিচালনা করতে হিমশিম ক্ষেতে হচ্ছে কর্তৃপক্ষের । প্রতিদিন প্রায় গড়ে দেড় কোটি টাকা লেনদেন করে সরকারকে কাঙ্খিত পরিমান রাজস্ব আয় করে দিলেও উর্দ্ধতন কর্তৃপক্ষের নজর নেই এই পোস্ট অফিসের প্রতি। ঈশ্বরদী প্রধান পোস্ট অফিসের দায়িত্বশীল একাধিক সুত্রের দেওয়া তথ্যে এসব জানা গেছে ।

সুত্রমতে, দেশের অনেক জেলার চেয়েও গুরুত্বপূর্ণ ঈশ্বরদীর প্রধান পোস্ট অফিসটি শহরের প্রাণ কেন্দ্র পাবনা রোডে অবস্থিত । এখানে অসংখ্য গ্রাহক রয়েছে । যারা এফডিআর, পারিবারিক সঞ্চয়পত্র ও ফিক্সড ডিপোজিটসহ নানাপ্রকার একাউন্টে প্রতিদিন লেনদেন করে থাকেন । কোন কোন ক্ষেত্রে যে কোন তপশিল ব্যাংকের চেয়েও বেশী লেনদেন হয়ে থাকে। অথচ দীর্ঘদিন থেকে এখানে লোকবলের সংকট রয়েছে । এই অফিসে একজন পরিদর্শক ও একজন পোস্ট মাস্টার কর্মরত আছেন । একইভাবে ৮ জন অপারেটর পদের অনুকুলে কর্মরত ২ জন,৮ পোস্টম্যান পদের অনুকুলে ৬ জন কর্মরত আছেন । লক্করঝক্কর মার্কা একটি স্ট্রং রুম থাকলেও মজবুত করা হয়নি । মুল্যবান কাগজ ও দলিল পত্র রাখার সুব্যবস্থাও নেই এখানে । কোটি কোটি টাকা লেনদেন করা হলেও কোন পাহারাদার নেই । এসব কারণে প্রতিদিন গ্রাহক পরিদর্শক, কর্মরত মাস্টারসহ অন্যান্য স্টাফদের ভোগান্তির শিকার হতে হচ্ছে । প্রতিদিন গ্রাহক ও প্রত্যেক স্টাফকে আতংকের মধ্যে দায়িত্ব পালন করতে হচ্ছে ।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records