বৃহস্পতিবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে স্থিতিশীলতা এসেছে ॥ রাম মাধব

বিডিনিউজ ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন বাংলাদেশ সফররত ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। শনিবার শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতকালে তিনি বলেছেন যে, তার নেতৃত্বে বাংলাদেশে স্থিতিশীলতা এসেছে। ‘আপনার বাংলাদেশের যে উন্নয়ন হচ্ছে, তা অতুলনীয়’, শেখ হাসিনার প্রশংসা করতে গিয়ে কথাটি বলেন রাম মাধব।

গণভবনে শেখ হাসিনার সঙ্গে রাম মাধবের সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান। সাক্ষাতকালে বাংলাদেশ-ভারত সম্পর্ক প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, তার সরকার দু’দেশের সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দেয়। স্থলসীমা চুক্তি বাস্তবায়নের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। বিভিন্ন সময়ে বাংলাদেশের গণতন্ত্রের ওপর আঘাত আসার কথাও উল্লেখ করেন তিনি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর সেনাপ্রধান হওয়া জিয়াউর রহমান সামরিক আইন জারি করে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হন। পরবর্তীতে জিয়ার মৃত্যুর পর সেনাবাহিনী প্রধান এরশাদ সামরিক আইন জারি করে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হন।

রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর এই দুই সেনাশাসকই রাজনৈতিক দল গঠন করেন। পরবর্তীতে উচ্চ আদালত তাদের ক্ষমতা গ্রহণকে অবৈধ হিসেবে রায় দেয়। সাক্ষাতকালে জিয়া ও এরশাদের ক্ষমতা গ্রহণের পর রাজনৈতিক দল গঠন এবং তাদের ক্ষমতা গ্রহণকে আদালতের অবৈধ ঘোষণা করার বিষয়টিও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, তার দল আওয়ামী লীগ গণতন্ত্রের প্রশ্নে কখনও আপোস করেনি। আওয়ামী লীগই দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। জনপ্রতিনিধিদের সর্বনিম্ন ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আগামী ২২ মার্চ এই নির্বাচন শুরু হতে যাচ্ছে। শেখ হাসিনা বলেন, বাংলাদেশের ইউনিয়ন পরিষদ নির্বাচন ভারতের পঞ্চায়েত নির্বাচনের মতো। সাক্ষাতকালে রাম মাধব বলেন, বাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে থাকতে হবে।

বাংলাদেশের সংখ্যালঘুদের নিরাপত্তা এবং অধিকার নিশ্চিত করায় সরকারের নেয়া পদক্ষেপের জন্য শেখ হাসিনাকে ধন্যবাদ জানান বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। সাক্ষাতকালে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী ও ইকবাল সোবহান চৌধুরী, মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং বাংলাদেশে ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক