রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৯ ফেব্রুয়ারি ॥ দেলদুয়ারে বৈদ্যুতিক তারে জড়িয়ে নুরুজ্জামান নুরু (৪০) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার দুপুর দেড়টার দিকে দেলদুয়ার বাজারে এ ঘটনা ঘটে। নিহত নুরুজাম্মানের বাড়ি টাঙ্গাইলের ঘারিন্দা ইউনিয়নের সুরুজ তারুটিয়া গ্রামে। জানা যায়, দেলদুয়ার উপজেলার উত্তর বাজারের পন্টু মিয়ার বিল্ডিংয়ের তৃতীয় তলার কাজ করছিল নির্মাণ শ্রমিকরা। বিল্ডিংয়ের উপর দিয়ে পল্লী বিদ্যুতের তার টাঙানো ছিল। এ সময় নির্মাণ শ্রমিক নুরু সেই বৈদ্যুতিক তারে জড়িয়ে পড়ে।

স্মরণ সভা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৯ ফেব্রুয়ারি ॥ আগড়তলা ষড়যন্ত্র মামলায় অভিযুক্ত রাজনীতিক, গবেষক-লেখক কমান্ডার আবদুর রউফের প্রথম মৃত্যুবার্ষিকীতে কিশোরগঞ্জে পিএসসির উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে শহরের গৌরাঙ্গবাজারে সংস্থার জেলা কার্যালয়ে হাফেজ রুহুল আমিনের সভাপতিত্বে সভায় প্রয়াতের স্মৃতিচারণ করেনÑ গবেষক ও প্রবীণ সাংবাদিক মু. আঃ লতিফ, দিশারী প্রকল্পের জেলা কর্মকর্তা মোঃ রুহুল আমিন, সমাজকর্মী আব্বাস উদ্দিন দুলাল, জিয়াউল হক বাতেন, ফাইজুল ইসলাম প্রমুখ।

ট্রেনে কেটে নারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৯ ফেব্রুয়ারি ॥ সোমবার ভোরে নেত্রকোনার স্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক নারীর (৩৫) মৃত্যু হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মোহনগঞ্জের উদ্দেশে রওনা হলে রাস্তা পার হওয়ার সময় অজ্ঞাত ওই নারী ট্রেনে কাটা পড়ে। এতে তার শরীর থেকে মাথা বিচ্ছিন্ন হয়ে যায়। রেলওয়ে পুলিশ নিহত নারীর মরদেহ উদ্ধার করে।

বোয়ালমারীতে দুই ইউপি নির্বাচন স্থগিত

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ২৯ ফেব্রুয়ারি ॥ প্রস্তাবিত ফরিদপুর সিটি কর্পোরেশনের সীমানা পুনর্গঠন না হওয়া পর্যন্ত বোয়ালমারী উপজেলার চাঁদপুর ও দাদপুর ইউনিয়ন পরিষদসমূহের আসন্ন নির্বাচন স্থগিত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি উপজেলা নির্বাহী অফিসারকে পাঠানো হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবুল খায়ের নির্বাচন স্থগিত করার চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

ব্যবসায়ীদের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার, ব্যবসায়ী দোকান মালিকদের হয়রানি বন্ধ এবং দোকান মালিক সমিতির ২৫ লাখ টাকা আত্মসাতের প্রতিবাদে মার্কেটে তালা দিয়ে শহরের ব্যস্ততম গাঙ্গিনারপাড় সড়কে মানববন্ধনসহ সমাবেশ কর্মসূচী পালন করেছেন ময়মনসিংহের ইম্পেরিয়াল মার্কেটের ব্যবসায়ী দোকান মালিকরা। সোমবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার এই মানববন্ধন ও সমাবেশ চলাকালে দোকান মালিকরা ইম্পেরিয়াল মার্কেট মালিকের দায়ের করা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। এ সময় হুমকি দিয়ে বলা হয়, আগামী ২ মার্চের মধ্যে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে আগামী ৩ মার্চ থেকে মার্কেটে তালা দিয়ে অবস্থান ধর্মঘটসহ কঠোর আন্দোলন কর্মসূচী দেয়া হবে। অভিযোগ, ব্যবসায়ী দোকান মালিকদের উচ্ছেদ করতে মার্কেট মালিক মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে হয়রানি করছেন দোকান মালিকদের।

শীর্ষ সংবাদ:
করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২