সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহাম্মদ আলীর নথিপত্র চেয়ে চিফ প্রসিকিউটরের চিঠি

স্টাফ রিপোর্টার॥ অসদাচরণ ও শৃঙ্খলাভঙ্গের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোহাম্মদ আলীর কাছ থেকে মামলার সংক্রান্ত সকল নথিপত্র ফেরত চেয়েছেন চিফ প্রসিকিউটর। বৃস্পতিবার ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু তাকে এই চিঠি দেন বলে ট্রাইব্যুনাল সূত্র জানায়। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি তাকে বরখাস্ত করে আইন মন্ত্রণালয়। জানা গেছে, ‘পেশাগত অসদাচরণ ও শৃঙ্খলা ভঙ্গের’ অভিযোগে তাকে অব্যাহতি দেয় আইন মন্ত্রণালয়। মুহাম্মদ আলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন মন্ত্রণালয়ে চিঠি দেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু। এবিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, প্রসিকিউটর মোহাম্মদ আলীর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সেই অভিযোগের ভিত্তিতে তাকে সাময়ীক বরখাস্ত করা হয়েছে। আমরা এ বিষয়ে তদন্ত করে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

অভিযোগের পর তদন্ত কমিটি গঠন হয়েছে কি না এমন প্রশ্নে জবাবে আইনমন্ত্রী বলেন, এখনো তদন্ত কমিটি গঠন করিনি। তবে খুব শিগগিরই এই কমিটি গঠন করা হবে। তারপর এ বিষয়ে পুরোপুরি সিদ্ধান্ত নেয়া হবে।এর আগে গত ৯ ফেব্রুযয়ারি ‘জনস্বার্থে’ সকল মামলা থেকে মোহাম্মদ আলীকে অব্যাহতি দেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু। পরে গত ১৪ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠানো হয়। সেই চিঠির প্রেক্ষিতে আইনমন্ত্রণালয় তাকে অব্যাহতি দেয়।

শীর্ষ সংবাদ:
করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট