শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহাম্মদ আলীর নথিপত্র চেয়ে চিফ প্রসিকিউটরের চিঠি

স্টাফ রিপোর্টার॥ অসদাচরণ ও শৃঙ্খলাভঙ্গের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোহাম্মদ আলীর কাছ থেকে মামলার সংক্রান্ত সকল নথিপত্র ফেরত চেয়েছেন চিফ প্রসিকিউটর। বৃস্পতিবার ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু তাকে এই চিঠি দেন বলে ট্রাইব্যুনাল সূত্র জানায়। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি তাকে বরখাস্ত করে আইন মন্ত্রণালয়। জানা গেছে, ‘পেশাগত অসদাচরণ ও শৃঙ্খলা ভঙ্গের’ অভিযোগে তাকে অব্যাহতি দেয় আইন মন্ত্রণালয়। মুহাম্মদ আলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন মন্ত্রণালয়ে চিঠি দেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু। এবিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, প্রসিকিউটর মোহাম্মদ আলীর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সেই অভিযোগের ভিত্তিতে তাকে সাময়ীক বরখাস্ত করা হয়েছে। আমরা এ বিষয়ে তদন্ত করে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

অভিযোগের পর তদন্ত কমিটি গঠন হয়েছে কি না এমন প্রশ্নে জবাবে আইনমন্ত্রী বলেন, এখনো তদন্ত কমিটি গঠন করিনি। তবে খুব শিগগিরই এই কমিটি গঠন করা হবে। তারপর এ বিষয়ে পুরোপুরি সিদ্ধান্ত নেয়া হবে।এর আগে গত ৯ ফেব্রুযয়ারি ‘জনস্বার্থে’ সকল মামলা থেকে মোহাম্মদ আলীকে অব্যাহতি দেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু। পরে গত ১৪ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠানো হয়। সেই চিঠির প্রেক্ষিতে আইনমন্ত্রণালয় তাকে অব্যাহতি দেয়।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি