বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জ্বালাও-পোড়াওয়ের দায় বিএনপি নেত্রীকে নিতে হবে ॥ নাজমুল হুদা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ একত্রিশ দলীয় জাতীয় জোটের চেয়ারম্যান বিএনপির সাবেক নেতা ব্যারিস্টার নাজমুল হুদা বলেছেন, বিগত সময়ে বিএনপির চেয়ারপার্সন যে অবরোধ কর্মসূচী দিয়েছিলেন এবং এতে যে জ্বালাও পোড়াও হয়েছে তার দায়দায়িত্ব তাকে নিতে হবে। অবরোধ কর্মসূচী যেহেতু হিংসাত্মক, ধ্বংসাত্মক কর্মসূচীতে পরিণত হয়েছিল তার দায়িত্ব তাকেই নিতে হবে।

সোমবার দুপুরে চট্টগ্রামে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শাখার আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার শীর্ষক মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। নাজমুল হুদা বলেন, সংবিধানে বলা হয়েছে রাষ্ট্রের ক্ষমতার মালিক হবে জনগণ। ভোট হচ্ছে জনগণের শক্তি। ভোট দিতে না পারলে জনগণ শক্তিহীন। বিদেশী শক্তি সন্ত্রাসীরা যদি কাউকে ক্ষমতায় বসিয়ে সে সরকার কেন জনগণের দিকে তাকাবে। অতীতে দেখেছেন আপনার ভোট অন্যজন দিয়েছে। ব্যালট বাক্স ছিনতাই হয়েছে। ভোট কেন্দ্র দখল করে ভোটাধিকার ছিনিয়ে নেয়া হয়েছে। নাজমুল হুদা বলেন, আগেই আমি বলেছিলাম দুই নেত্রীকে এক টেবিলে বসা দরকার। সদিচ্ছা থাকলে দুই নেত্রী বাংলাদেশকে বিশ্ব মাথা উঁচু করে দাঁড় করাতে পারেন।

নাজমুল হুদা বলেন, ভাল থেকে মন্দ সব ক্ষমতা এখন এক হাতে। এক হাতের এ ক্ষমতাকে প্রশংসনা না করে পারছি না। এখন রাস্তাঘাটে অপকর্ম হয় না। পেট্রোলবোমা নেই। প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানাব। রাস্তায় তিনি শান্তি ফিরিয়ে এনেছেন। আমাদের তাঁর উপর নির্ভর করতে হবে। তাঁর হাতেই সমস্ত ক্ষমতা। আমরা ভোটাধিকার মানবাধিকার বিষয়ে জনগণের ঐক্যের মাধ্যমে জনমত গড়ে তুলে প্রধানমন্ত্রীকে বিষয়টি উপলব্ধি করাতে হবে। বিএনপি ছাড়ার প্রসঙ্গে নাজমুল হুদা বলেন, আমি সহিংস রাজনীতিতে ইস্তফা দিয়ে চলে এসেছি। বিএনপির ৯ জন প্রতিষ্ঠাতা সদস্যের একজন আমি। ১২ সদস্যের স্থায়ী কমিটির সদস্য আমি। বিশ বছর এমপি ছিলাম। ১৯ বছর ছিলাম মন্ত্রী। বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসীন ছিলাম। তারপরও কেন বিএনপি ছাড়লাম। কারণ আমি বলেছিলাম ৫ জুন প্রধানমন্ত্রীকে সংলাপে আহ্বান করুন। না করলে ৬ জুন আমি পার্টি থেকে পদত্যাগ করব। আমি কথা রেখেছি।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি কুতুব উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সাবেক মন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ। আলোচনায় অংশ নেন সংগঠনের কেন্দ্রীয় নেতা লায়ন জাফর উল্লাহ, মহাসচিব মাওলানা আবেদ আলী, মুক্তিযোদ্ধা এসএম মোর্তুজা হোসেন, মনোয়ারা বেগম হেনা, ইকবাল হোসেন, মিজানুর রহমান মজুমদার, সৈয়দ আমানউল্লাহ, আজিমউদ্দিন অভি, এসএম আলী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক