রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনায় বিংশতম বসন্তকালীন সাহিত্য উৎসব অনুষ্ঠিত

নেত্রকোনায় বিংশতম বসন্তকালীন সাহিত্য উৎসব অনুষ্ঠিত

নিজম্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ ‘হরফের নূপুরে নাচি আমরা সবাই’- স্লোগান নিয়ে শনিবার (পয়লা ফাল্গুন) নেত্রকোনা শহরের পুরাতন কালেক্টরেট চত্ত্বরের মুুক্তমনা মঞ্চে অনুষ্ঠিত হয়েছে ‘বিংশতম বসন্তকালীন সাহিত্য উৎসব ও খালেকদদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার প্রদান’ অনুষ্ঠান। নেত্রকোনা সাহিত্য সমাজ আয়োজিত উৎসবে এ বছর খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার দেয়া হয় দু’জন কবি- সাহিত্যিককে। তারা হচ্ছেনঃ কবিতায় মোহাম্মদ রফিক ও কথা সাহিত্যে জাকির তালুকদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আলোচনা করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আলী আকবর। নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেনঃ কবি ড. তরুণ কান্তি শিকদার, প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার, কবি মোহাম্মদ রফিক, কথা সাহিত্যিক জাকির তালুকদার, কবি মামুন খান, মানস সান্যাল ও সাইফুল্লাহ এমরান প্রমুখ। সম্মাননা পাঠ করেন আব্দুর রাজ্জাক ও পল্লব চক্রবর্তী। আলোচনার পর কবি মোহাম্মদ রফিক ও কথা সাহিত্যিক জাকির তালুকদারের হাতে পুরস্কারের ক্রেস্ট তুলে দেয়া হয়। এরপর শতদল সাংস্কৃতিক একাডেমী পরিবেশন করে সাংস্কৃতিক অনুষ্ঠান। সবশেষে প্রদর্শিত হয় সেন্টু রায় নির্মিত শহীদ জননী জাহানারা ইমামের জীবন ভিত্তিক প্রামাণ্যচিত্র ‘মধুর আমার মায়ের হাসি’। নেত্রকোনা, ময়মনসিংহ, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের কবি-সাহিত্যিক-লেখকরা বরাবরের মতো এবারও উৎসবে যোগ দেন।

শীর্ষ সংবাদ:
করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         ভারতে রফতানি বাণিজ্য শুরু         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল        
//--BID Records