শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবির ৯০ শিক্ষার্থীকে ডিন্্স এ্যাওয়ার্ড প্রদান

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ২০১৩ ও ১৪ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলের স্বীকৃতিস্বরূপ মোট ৯০ শিক্ষার্থীকে ডিন্স এ্যাওয়ার্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের হাতে এই এ্যাওয়ার্ড তুলে দেন। কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইমেরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দীন, বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বেগম আকতার কামাল এবং এ্যাওয়ার্ডপ্রাপ্তদের মধ্য থেকে উন্মেষ রায় ও নুসরাত গুলজার। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ডিন্স এ্যাওয়ার্ড পাওয়ায় কলা অনুষদের ৯০ মেধাবী শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে বলেন, নিয়মিত লেখাপড়া ও কঠিন পরিশ্রমের ফলে তোমরা এই এ্যাওয়ার্ড অর্জন করেছ এবং এর ফলে পরিবার, সমাজ, দেশ ও জাতির প্রতি তোমাদের দায়িত্ববোধ বেড়ে গেছে। তোমরা তোমাদের ওপর অর্পিত এই দায়িত্ব সঠিক ও যথাযথভাবে পালন করে দেশ ও জাতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, মানবিক শিক্ষা ছাড়া মূল্যবোধ ও মনুষ্যত্বের বিকাশ হয় না। বিশ্বে আজ জ্ঞান-বিজ্ঞানের সম্প্রসারণ হচ্ছে কিন্তু সকল মানুষের মাঝে মানবতাবোধ জাগ্রত হচ্ছে না। তাই সমাজে অনেক মানুষ অমানুষের কাজ করছে। বিশ্বকে শান্তির বিশ্ব বানাতে সকলকে জ্ঞান-বিজ্ঞানের সকল শাখার সঙ্গে মানবিক ও মূল্যবোধের শিক্ষাগ্রহণ করতে হবে।

বিএসএমএম ইউর নয়া রেজিস্ট্রার অধ্যাপক হান্নান

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন রেজিস্ট্রার স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক (চিঃ শিঃ) ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) (অতিঃ দায়িত্ব) অধ্যাপক ডাঃ এবিএম আব্দুল হান্নান। বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান বৃহস্পতিবার ওই বিশ্ববিদ্যালয়ের নয়া রেজিস্ট্রার হিসেবে তাকে নিয়োগ দান করেন। তিনি ১৯৫৬ সালের ১ অক্টোবর নেত্রকোনা জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম এম ইসহাক এবং মায়ের নাম মিসেস হালিমা খাতুন। বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) আজীবন সদস্য অধ্যাপক ডাঃ এবিএম আব্দুল হান্নান ১৯৮০ সালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন। এর আগে তিনি ১৯৮২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত বিভিন্ন উপজেলা হেলথ কমপ্লেক্স, মেডিক্যাল কলেজ ও স্বাস্থ্য অধিদফতরের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। -বিজ্ঞপ্তি

রাজধানীতে ড্রোন সাদৃশ্য বস্তু উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর আগারগাঁওয়ে আইডিবি ভবনের সামনে থেকে ড্রোন সাদৃশ্য এক বস্তু উদ্ধার করেছে পুলিশ। তবে পুলিশ বলেছে, ‘খেলনা উড়োজাহাজের’ মতো দেখতে এক বস্তু এটি। তবে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক রুহুল আমিন জানান, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে টহল পুলিশ পাখাওয়ালা ওই বস্তুটি পায়। দেখতে উড়োজাহাজের মতো। দুপাশে দুটো পাখা আছে। এটা আসলে ড্রোন কি না তা খতিয়ে দেখা হবে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ