শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

যুবলীগ নেতা জখম

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১১ ফেব্রুয়ারি ॥ চট্টগ্রামের পটিয়ায় উপজেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক শাহেদ ফারুকীকে সন্ত্রাসীরা কুপিয়ে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করেছে। তিনি পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। শাহেদ উপজেলার কচুয়াই ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার।

মাদক ধ্বংস

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে বিজিবির জওয়ানদের তৎপরতায় বিভিন্ন সময়ে উদ্ধার হওয়া ১৬ লাখ ইয়াবাসহ প্রায় ৫০ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সদর দফতর প্রাঙ্গণে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান উদ্বোধন করেন কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল আনিছুর রহমান।

লাশ হস্তান্তর

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১১ ফেব্রুয়ারি ॥ কেরানীগঞ্জে বন্দুকযুদ্ধে নিহত মোতাহার হোসেনের (৫৫) লাশের দাবিদার না থাকায় বেওয়ারিশ হিসেবে আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত হওয়ার ৩ দিন পর বুধবার রাতে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গ থেকে আঞ্জুমানের কাছে লাশ বুঝিয়ে দেয় পুলিশ।

অস্ত্রসহ যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১১ ফেব্রুয়ারি ॥ দৌলতপুরে বিদেশী পিস্তল, গুলি ও ম্যাগাজিনসহ লালন (২৪) নামে এক সন্ত্রাসী গ্রেফতার হয়েছে। বুধবার রাত ১১টার দিকে উপজেলার মরিচা ইউনিয়নের মাজদিয়াড় গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানান, মাজদিয়াড় গ্রামে অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিনসহ সন্ত্রাসী লালনকে গ্রেফতার করে। সে মাজাদিয়ার কান্দিরপাড়া গ্রামের মৃত হামিদ ম-লের ছেলে।

চট্টগ্রামে দুই শিবির নেতা আটক

স্টাফ রিপোর্টার চট্টগ্রাম অফিস ॥ সাতকানিয়ায় একটি মাদ্রাসায় গোপন বৈঠকে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জিহাদী-পুস্তক ও ৬টি ধারালো কিরিচ উদ্ধার করেছে পুলিশ। একই অভিযানে গ্রেফতার করা হয়েছে ছাত্র শিবিরের সাথী পর্যায়ের দুই নেতাকে। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ১২টার দিকে এ অভিযান পরিচালিত হয়। জেলা পুলিশের অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) কাজী আবদুল আউয়াল জানান, সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের ব্রাহ্মণডাঙ্গা গ্রামের একটি মাদ্রাসায় গোপন বৈঠকে বসেছিল ছাত্র শিবিরের নেতাকর্মীরা। সেখানে ৩৫ জনের মতো উপস্থিত ছিল। পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে আরাফাত রহমান চৌধুরী (২০) ও ওমর ফারুক (২২) নামের দু’জনকে গ্রেফতার করে।

পাখি মেলা

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১১ ফেব্রয়ারি ॥ ভোলার পাখি যায়না ভোলা শিরোনামে বৃহস্পতিবার দিনব্যাপী ভোলায় পাখি মেলা অনুষ্ঠিত হয়েছে। আলীনগর মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশ বার্ড ক্লাব ও ভোলা এ্যাডভেঞ্চার ক্লাবের সহযোগিতায় নেচার কনজারভেশন ম্যানেজমেন্ট (নেকম) ও বাংলাদেশ বন বিভাগ যৌথভাবে পাখিমেলা আয়োজন করে। মেলায় শিক্ষার্থীদের বিভিন্ন প্রকার দেশী ও পরিযায়ী পাখি সম্পর্কে জানানো হয় । পরিযায়ী পাখির আগমন ও বিচরণ স্থানগুলো নিরাপদ করার জন্য জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই পাখিমেলার আয়োজন করা হয়েছে। মেলায় পাখির আলোকচিত্র, পাখির ছবি আঁকা প্রতিযোগিতা এবং স্লাইড প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়।

বিষ প্রয়োগে মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১১ ফেব্রুয়ারি ॥ বাউফলের খেজুরবাড়িয়া গ্রামে উত্তর দাসপাড়া সরকারী প্রাইমারী স্কুল সংলগ্ন একটি ঘেরে বুধবার রাতে বিষ প্রয়োগে ৩ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। ওই ঘেরের মালিক মজিবর রহমান মৃধা জানান, তিনি বছর খানেক আগে তেলাপিয়া, রুই, কাতলা, কার্প ও কৈ মাছের পোনা সংগ্রহ করে চাষ শুরু করেন । ইতোমধ্যে গ্রেডসাইজ হয়ে উঠছিল মাছগুলো। রাতে পৌর সদর থেকে ফিরে ঘেরের কাছে গিয়ে মাছগুলো মরে ভেসে উঠতে দেখেন।

জাটকা জব্দ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১১ ফেব্রুয়ারি ॥ বাউফল পৌরসভা ও কালাইয়া বাজারে অভিযান চালিয়ে ৫ মণ জাটকা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান অভিযান চালিয়ে জাটকা ইলিশ ও ইলিশের পোনাগুলো জব্দ করেন। পরে সেগুলো কয়েকটি এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

ভুয়া কর্নেলসহ ৩ প্রতারক আটক

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১১ ফেব্রুয়ারি ॥ সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দফতরে চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাতসহ প্রতারণার অভিযোগে ভুয়া কর্নেলসহ প্রতারক চক্রের ৩ সদস্যকে আটক করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন সংস্থায় লোকজনকে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ কাগজপত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত ৩ প্রতারককে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। প্রতারকরা হচ্ছেÑ সদর দক্ষিণ উপজেলার ঢুলিপাড়া গ্রামের মিজানুর রহমান ওরফে ভুয়া কর্নেল মিজান, বরুড়া উপজেলার কাসেড্ডা গ্রামের কবির হোসেন ও চাঁদপুর সদর উপজেলার ইছুল্লি গ্রামের ছামিয়া আক্তার।

ওসিসহ আহত ৪

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১১ ফেব্রুয়ারি ॥ বুধবার রাতে ডাকাত আটক করতে গিয়ে ধস্তাধস্তিতে ওসিসহ ৪ পুলিশ আহত হয়েছেন। এ সময় আগ্নেয়াস্ত্রসহ ৬ ডাকাতকে আটক করে পুলিশ। জেলার হোমনা চৌরাস্তা এলাকায় বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যদের হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। আহতরা হচ্ছেনÑ হোমনা থানার ওসি আবুল ফয়সাল, এসআই নাজমুল, এসআই নুরুদ্দিন জাহাঙ্গীর ও কনস্টেবল স্বপন মিয়া।

ইয়াবাসহ আটক এক

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বৃহস্পতিবার সকালে ঈশ্বরদী থানা পুলিশ জয়নগর নিমাইয়ের সেলুনের দোকানের সামনে থেকে ইয়াবাসহ আমিনুল ইসলাম মিঠুকে গ্রেফতার করেছে। মিঠু জয়নগর গ্রামের আব্দুল ওয়াদুদের ছেলে।

বিনামূল্যে ভেড়া বিতরণ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১১ ফেব্রুয়ারি ॥ বান্দরবানসহ তিন পার্বত্য জেলার কৃষকদের মাঝে বিনামূল্যে ভেড়া বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এমপি। বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ চত্বরে কর্মসূচীর উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এমপি। প্রাণিসম্পদ অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন সমাজভিত্তিক ও বাণিজ্যিক খামারে দেশী ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্পের আওতায় এই কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে।

এক মণ গাঁজাসহ আটক ২

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১১ ফেব্রুয়ারি ॥ অভিনব পদ্ধতিতে প্রাইভেটকারের সঙ্গে বিশ্ব জাকের মঞ্জিলের পোস্টার টাঙিয়ে মাদক পরিবহন করতে গিয়ে মাদারীপুরে পুলিশের হাতে দুই মাদক ব্যবসায়ী আটক হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শিবচরের কাওড়াকান্দি ফেরিঘাট থেকে ৪০ কেজি গাঁজাসহ জহির মিয়া ও চালক শাকিল মিয়াকে আটক করে। আটককৃত জহির মিয়া কুমিল্লা সদরের চায়ুলপুর গ্রামের মফিজুল ইসলাম ও চালক শাকিল মিয়া একই উপজেলার জালুয়াপাড়া গ্রামের বাবুল মিয়া ছেলে।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         গভীর কোমায় প্রণব মুখার্জি         পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা ও সংক্রমণের রেকর্ড, মৃত আরও ৫৬         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু        
//--BID Records