শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রাইভেট না পড়ায় ২০ শিক্ষার্থীর বই কেড়ে নিলেন শিক্ষকরা

  • প্রতিবাদে মান্দায় মানববন্ধন

প্রাইভেট না পড়ায় মান্দা উপজেলার মৈনম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ২০ শিক্ষার্থীর বই কেড়ে নিয়েছেন শিক্ষকরা। ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন অভিভাবক মহল ও এলাকাবাসী। প্রতিবাদে মঙ্গলবার সকালে বিদ্যালয় সংলগ্ন রাস্তায় মৈনম সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেছে অভিভাবকসহ স্থানীয় সুধীমহল। সমাবেশ থেকে ওই বিদ্যালয়ের সকল শিক্ষকের অপসারণের দাবি জানানো হয়েছে। পরে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে পৌঁছে শিক্ষকদের বদলির আশ্বাস প্রদান করলে কর্মসূচী স্থগিত করা হয়।

শিক্ষার্থী অভিভাবক ও স্থানীয়রা জানান, ওই শিক্ষকদের নিকট প্রাইভেট না পড়ায় পঞ্চম শ্রেণীর ২০ শিক্ষার্থীর পাঠ্যবই সোমবার কেড়ে নেন প্রধান শিক্ষক আনজু আরা খানম। ঘটনায় শিক্ষার্থীরা বাড়ি ফিরে কান্নাকাটি শুরু করে। অভিভাবকসহ স্থানীয়দের মাঝে এ ঘটনায় চরম ক্ষোভের সৃষ্টি হয়।

স্থানীয়রা একত্রিত হয়ে ওইদিন বিদ্যালয়ে গিয়ে ঘটনার প্রতিবাদ জানালে শিক্ষার্থীদের কেড়ে নেয়া বই ফেরত দেন শিক্ষকরা। অভিভাবক সুকুমার চন্দ্র ঘোষ, ফজলুর রহমান মোল্লা, আব্দুল খালেক, জাহাঙ্গীর আলমসহ আরও অনেকে অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক এমদাদুল হক ও শিক্ষক রানার কাছে প্রাইভেট পড়ার জন্য চাপ দিয়ে আসছিলেন প্রধান শিক্ষক আনজু আরা খানম। কিন্তু তা না করে অভিভাবকরা ছেলে-মেয়েদের অন্যত্র প্রাইভেট পড়ার ব্যবস্থা করেন। এতে প্রধান শিক্ষক আনজু আরা ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীদের বইগুলো কেড়ে নেন। সমাবেশে বক্তব্য দেন মীর সুজন আলী, এবিএম হাসান রিপু, শফিকুল ইসলাম মুকুল, গৌতম চন্দ্র ঘোষ, আহাদ আলী, সুবল চন্দ্র কবিরাজ,

সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান খান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোখলেছুর রহমান, সহকারী শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম ও রেজাউল করিম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ উপজেলার কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। স্থানীয়দের দাবির মুখে ওই বিদ্যালয়ের শিক্ষকদের দ্রুত বদলির আশ্বাস প্রদান করা হলে পরবর্তী কর্মসূচী স্থগিত করে সচেতন নাগরিক সমাজের নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান খান বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে ওই প্রতিষ্ঠানের সকল শিক্ষককে অন্যত্র বদলির ব্যবস্থা করা হবে।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে        
//--BID Records