মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের জন্য মিরপুর সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সিটি কলেজের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন এইচএসসি পরীক্ষার্থীরা। রবিবার বেলা ১টা থেকে ওই কলেজের শতাধিক শিক্ষার্থী মিরপুর সড়কে অবরোধ করে যান চলাবন্ধ করে দেয়। বিকেল সাড়ে তিনটার পর্যন্ত তখনও শিক্ষার্থীরা মিরপুর রোডের এক পাশে অবরোধ করে বিক্ষোভ করছিল। এতে সেখানে ভয়াবহ যানজট লেগে যায়। রাস্তা এক পাশ দিয়ে উভয়ের পাশের যানচলাচল করতে ট্রাফিক পুলিশের হিমশিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন ধানম-ি জোনের পরিদর্শক (পেট্রোল) মোঃ সাজ্জাদ হোসেন।

বিক্ষোভরত কয়েকজন শিক্ষার্থী জানান, এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করে কলেজের আশপাশের কোন কেন্দ্রে নেয়ার দাবিতে তারা বিক্ষোভ করছেন। গতবছর সিটি কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা পাশের গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলের কেন্দ্রে পরীক্ষা দিয়েছিল। কিন্তু এবার তা পরিবর্তন করে রেসিডেনসিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজে নেয়া হয়েছে। বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, কয়েকদিন আগে কেন্দ্র পরিবর্তনের খবর জেনে তারা। এ জন্য তারা কলেজের অধ্যক্ষের কাছে এ ব্যাপারে যান। পরে অধ্যক্ষ তাদের কাছে সময় চান। কিন্তু নির্ধারিত সময়ে তাদের দাবি পূরণ না হওয়ায় তারা রাস্তায় নেমেছেন। সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভের কারণে এক পাশে যান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলের চারপাশে সর্তক অবস্থান নিয়েছে। পুলিশের জলকামান এনে রাখা হয়েছে। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, এসএসসি পরীক্ষা কেন্দ্রের সিট প্ল্যান পরিবর্তনের দাবিতে সিটি কলেজের সামনের সড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। অবরোধকারী শিক্ষার্থীদের সড়ক থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে। উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। তারা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। যাতে সমস্যার সমাধানের পথ বের করা। অচিরে তারা অবরোধ তুলে নেবেন বলে জানিয়েছে ওসি নূরে আজম।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records