সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের জন্য মিরপুর সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সিটি কলেজের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন এইচএসসি পরীক্ষার্থীরা। রবিবার বেলা ১টা থেকে ওই কলেজের শতাধিক শিক্ষার্থী মিরপুর সড়কে অবরোধ করে যান চলাবন্ধ করে দেয়। বিকেল সাড়ে তিনটার পর্যন্ত তখনও শিক্ষার্থীরা মিরপুর রোডের এক পাশে অবরোধ করে বিক্ষোভ করছিল। এতে সেখানে ভয়াবহ যানজট লেগে যায়। রাস্তা এক পাশ দিয়ে উভয়ের পাশের যানচলাচল করতে ট্রাফিক পুলিশের হিমশিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন ধানম-ি জোনের পরিদর্শক (পেট্রোল) মোঃ সাজ্জাদ হোসেন।

বিক্ষোভরত কয়েকজন শিক্ষার্থী জানান, এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করে কলেজের আশপাশের কোন কেন্দ্রে নেয়ার দাবিতে তারা বিক্ষোভ করছেন। গতবছর সিটি কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা পাশের গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলের কেন্দ্রে পরীক্ষা দিয়েছিল। কিন্তু এবার তা পরিবর্তন করে রেসিডেনসিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজে নেয়া হয়েছে। বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, কয়েকদিন আগে কেন্দ্র পরিবর্তনের খবর জেনে তারা। এ জন্য তারা কলেজের অধ্যক্ষের কাছে এ ব্যাপারে যান। পরে অধ্যক্ষ তাদের কাছে সময় চান। কিন্তু নির্ধারিত সময়ে তাদের দাবি পূরণ না হওয়ায় তারা রাস্তায় নেমেছেন। সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভের কারণে এক পাশে যান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলের চারপাশে সর্তক অবস্থান নিয়েছে। পুলিশের জলকামান এনে রাখা হয়েছে। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, এসএসসি পরীক্ষা কেন্দ্রের সিট প্ল্যান পরিবর্তনের দাবিতে সিটি কলেজের সামনের সড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। অবরোধকারী শিক্ষার্থীদের সড়ক থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে। উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। তারা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। যাতে সমস্যার সমাধানের পথ বের করা। অচিরে তারা অবরোধ তুলে নেবেন বলে জানিয়েছে ওসি নূরে আজম।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনায় শিক্ষার্থী শূন্য সবুজ মতিহারে নীরবেই ৬৮ তে পা রাখলো রাবি         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে        
//--BID Records