মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চিকিৎসক সঙ্কটে রাজশাহী মেডিক্যালে সুচিকিৎসা পাচ্ছেন না রোগীরা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চিকিৎসক সঙ্কটের কারণে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সুচিকিৎসা পাচ্ছেন না রোগীরা। বছরখানেক ধরে সরকারী এই হাসপাতালটির এক্সরে, সিটি স্ক্যান, এনজিওগ্রাম মেশিনটি বিকল থাকায় বাড়তি বিড়ম্বনা পোহাতে হচ্ছে রোগীদের। অবশ্য সমস্যা সমাধানে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন হাসপাতালের দায়িত্বশীলরা।

ধারণ ক্ষমতার চেয়ে বেশি রোগী চিকিৎসা নিতে আসায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে অনেকের ঠাঁই হয় মেঝেতে। কর্তব্যরত চিকিৎসকরা বলছেন, ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত হাসপাতালটি ৫৫০ শয্যা থেকে বাড়িয়ে ১ হাজার ২শ’ বেডে উন্নীত করা হয় ২০১৪ সালে। প্রতিদিন এখানে আরোগ্য লাভের আশায় ভর্তি হন প্রায় দেড় থেকে দু’হাজার রোগী। এতে সীমিত চিকিৎসক দিয়ে যথাযথ সেবা দেয়া সম্ভব হচ্ছে না। শুধু চিকিৎসক সঙ্কট নয়, হাসপাতালটিতে বছরখানেক ধরে ২টি এক্সরে, ১টি সিটি স্ক্যান, ১টি এনজিওগ্রাম ও ২টি এ্যাম্বুলেন্স নষ্ট হয়ে পড়ে আছে। ফলে রোগীদের সুচিকিৎসা দেয়াটা সম্ভব হচ্ছে না বলে স্বীকার করলেন হাসপাতালের উপ-পরিচালক ডাঃ তফিকুল ইসলাম বেলাল। তবে মন্ত্রণালয়ে এ সঙ্কট উত্তরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার তাগাদা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নতি চায় পাকিস্তান         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭২, মামলা ৫০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ১২৬ জন         সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে গুলি ॥ নিহত ৭         কর্ণফুলী মাল্টিপারপাসের এমডিসহ আটক ১০         হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালক নিহত         খুলনার একটি পুকুর থেকে বাবা-মা ও মেয়ের লাশ উদ্ধার         গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ