বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লাইব্রেরি নির্মাণে মাটি খনন ॥ পাওয়া গেল খুলি হাড়গোড়

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৪ ফেব্রুয়ারি ॥ বৃহস্পতিবার সকালে মাগুরার শ্রীপুর উপজেলা সদরে পাবলিক লাইব্রেরি নির্মাণের জন্য খনন কাজ চলাকালে দুটি কবরের সন্ধান ও তার ভেতর থেকে মানুষের মাথার দুটি খুলি ও কিছু হাড়গোড় পাওয়া গেছে। স্থানীয় মুক্তিযোদ্ধারা বলছেন, যেখানে পাবলিক লাইব্রেরির জন্য খনন কাজ চলছে, তার পাশেই ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাক সেনাদের ক্যাম্প ছিল। সেই ক্যাম্পে মুক্তিযোদ্ধা ও নিরীহ সাধারণ মানুষকে ধরে এনে নির্যাতন ও হত্যা করা হতো। মুক্তিযোদ্ধারা ধারণা করছেন, সে সময় হত্যাকা-ের পর পুঁতে রাখা দেহের অংশ বিশেষ এ মাথার খুলি ও হাড়গোড়।

উদ্ধারকৃত মাথার খুলি ও হাড়গোড় নির্মাণকাজের পাশেই রেখে দেয়া হয়েছে। তা দেখার জন্য স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়াও সাধারণ মানুষ সেখানে ভিড় জমাচ্ছে। খনন কাজে নিয়োজিত শ্রমিক ইদ্রিস আলী ও বিল্লাল হোসেন জানান, মাটি কাটার সময় পাশাপাশি দুটি কবর দেখা যায়। আর এর ভেতর থেকেই মানুষের মাথার দুটি খুলি ও হাড়গোড় পাওয়া যায়।

মানিকগঞ্জ কারাগারে স্বেচ্ছায় রক্তদান

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৪ ফেব্রুয়ারি ॥ জেলা কারাগার প্রাঙ্গণে বৃহস্পতিবার দুপুরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালিত হয়েছে। কারা সপ্তাহ উপলক্ষে কারা অধিদফতর আন্তর্জাতিক রেডক্রস কমিটি (আইসিআরসি) এই কর্মসূচীর আয়োজন করে। কর্মসূচীতে ২৫ জন জেলা কারাগারের কর্মকর্তা কারারক্ষী ও ৫ জন মানিকগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য রক্তদান করেন।

এই উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ ইমরান আলী, বক্তব্য রাখেন জেলা কারাগারের সুপার মোরশেদ নূর আহমেদ ভুইয়া, জেলার আবু মুছা, আইসিআরসির উপদেষ্টা শিরিন সুলতানা ও মানিকগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ইসরাফিল হোসেন উপস্থিত ছিলেন।

মুন্সীগঞ্জ ডিসিকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলকে বৃহস্পতিবার সংবর্ধনা দেয়া হয়েছে। নানা ক্ষেত্রে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় মালখানগর ফ্রেডস এ্যাসোসিয়েশন এই সংবর্ধনার আয়োজন করে। সিরাজদিখান উপজেলার মালখানগর উচ্চ বিদ্যালয় মিলনায়তনের এই আয়োজনে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। সংগঠনটির সভাপতি আশরাফুজ্জামান সোহেলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন এডিসি হারুনুর অর রশিদ, ইউএনও রওনক আফরোজ সোমা, উপজেলা ভূমি কর্মকর্তা শাহিনা পারভীন।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records