বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামীতে মানসম্পন্ন কোম্পানি বাজার থেকে মূলধন উত্তোলন করবে

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার নিদের্শনা অনুসারে স্টক একচেঞ্জ সেকেন্ডারি মার্কেট কাজ ছাড়াও প্রি-আইপিও কিছু কাজও করে থাকে। ডিএসই আশা করে মানসম্পন্ন কোম্পানি পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলন করবে। এছাড়া আগামীতে বাজারে ডেরিভেটিভ বাজারও চালু হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত ২ দিনব্যাপী শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার শেষে সনদ বিতরণকালে ডিএসই’র পরিচালক মোঃ শাকিল রিজভী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিদেশী বিনিয়োগকারী কোম্পানি বিনিয়োগের পূর্বে কোম্পানির আর্থিক প্রতিবেদন, বার্ষিক সাধারণ সভার নিয়মিত হয় কিনা, অর্থবার্ষিক হিসাব, কোয়াটার্লি হিসাব ইত্যাদি মূল্যায়ন করে। বহুজাতিক কোম্পানিগুলো যেভাবে কার্যক্রম পরিচালনা করে দেশীয় কোম্পানিগুলোকেও সেভাবে পরিচালনা করতে হবে। অল্প কিছু পরিশ্রম করলেই কোম্পানিগুলোকে সঠিকভাবে পরিচালিত করা সম্ভব। এতে কোম্পানির বিনিয়োগকারীগণ লাভবান হওয়ার পাশাপাশি দেশও এগিয়ে যাবে। প্রশিক্ষণ কর্মশালায় হোশীষ বড়য়া, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালক মোঃ আবুল কালাম, আইসিএসবি’র সাবেক প্রেসিডেন্ট এবং সিঙ্গার বাংলাদেশের পরিচালক ও কোম্পানি সচিব মোঃ সানাউল্লাহ, এফসিএস, ডিএসই’র প্রধান রেগুলেটরী অফিসার এ কে এম জিয়াউল হাসান খান, এফসিএ ও মোঃ শফিকুল ইসলাম ভুইয়া প্রশিক্ষণ দেন। পুরস্কার প্রদানকালে বিএসইসি’র পরিচালক মোঃ আবুল কালাম এবং ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক হোসনে আরা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৬৮৬৪৫
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৭৮১০২
শীর্ষ সংবাদ:
চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার         করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে         চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু        
//--BID Records