সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাও পরিত্যাক্ত বিমানবন্দর চালু করার ঘোষণা বিমান মন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ দীর্ঘদিনের পরিত্যাক্ত ঠাকুরগাও বিমানবন্দরটি চালু করার ঘোষণা দিলেন বিমান মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। এটি চালু হলে হবে দেশের অষ্টম বিমানবন্দর।

তিনি বুধবার দপুরে ঠাকুরগাও বিমানবন্দর পরিদর্শনে এসে বিমানবন্দর রানওয়েতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে এ ঘোষণা দেন ।

মন্ত্রী বলেন, ব্রিটিশ আমলে নির্মিত ঠাকুরগাও বিমানবন্দরটির নিজস্ব আড়াই শ একর জমিতে এর সব ধরণের অবকাঠামো রয়েছে। এটি চালু করতে তেমন কোন খরচ হবেনা। তিনি বলেন, চালু করার জন্য যা দরকার আমরা ৩ মাসের মধ্যে সে কাজ শুরু করবো।

মন্ত্রী বলেন, ২য় বিশ^যুদ্ধের পর থেকে বিমানবন্দরটি চালু ছিল। কিন্তু এটিকে লোকসান খাত দেখিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। আমাদের সরকার গত দু বছর ধরে বিমানকে লাভজনক করে তুলেছে। তাই আরো বিমানবন্দর বাড়ানো হবে। সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দর করা হবে। বাংলাবান্ধা স্থলবন্দরটি শতভাগ কর্মক্ষম হলে ভারত নেপাল ভুটানের লোকজন সড়কপথে এসে ঠাকুরগাও বিমানবন্দর ব্যবহার করতে পারবেন।

জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সাবেক পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্রসেন এমপি, অধ্যাপক ইয়াসিন আলী এমপি, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা পরিষদ প্রসাশক সাদেক কুরাইশি, জেলা আ’লীগের সহসভাপতি এড. মকবুল হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে বিভিন্ন এলাকার নানান পেশার অসংখ্য লোকজন উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records