শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মতিঝিলে বেসরকারী ব্যাংকগুলোর জন্য শিশু দিবাযত্ন কেন্দ্র

অর্থনৈতিক রিপোর্টার ॥ মতিঝিল দিলকুশার আল আমিন সেন্টারে বেসরকারী বাণিজ্যিক ব্যাংকগুলোর জন্য শিশু দিবাযতœ কেন্দ্র (ডে-কেয়ার সেন্টার) খোলা হয়েছে। রবিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডে কেয়ার সেন্টারের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গবর্নর ড. আতিউর রহমান।

শিশু দিবাযতœ কেন্দ্র বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও যমুনা ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- এ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি)-এর ভাইস চেয়ারম্যান ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। এ সময় বিভিন্ন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টরসহ উর্ধতন নির্বাহীরা উপস্থিত ছিলেন।

মতিঝিলে প্রধান কার্যালয় অবস্থিত ২১টি বেসরকারী বাণিজ্যিক ব্যাংকের সহযোগিতায় পরিচালিত এ শিশু দিবাযতœ কেন্দ্রে বিভিন্ন ব্যাংকে কর্মরত নারী কর্মীদের ৬০ জন শিশুসন্তানের সেবা, নিরাপত্তা, চিকিৎসা ও প্রাক প্রাথমিক শিক্ষা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে ড. আতিউর রহমান বলেন, কর্মজীবী মায়ের শিশুদের জন্য দিবাযতœ কেন্দ্র প্রতিষ্ঠার ব্যাপারে ব্যাংকগুলো সক্রিয় হয়ে উঠেছে। এর মাধ্যমে মায়েরা কর্মস্থলে কাজ করতে পারবেন। ফলে ব্যাংকে নারী কর্মীদের কাজের গতিশীলতা আরও বৃদ্ধি পাবে। তিনি বলেন, দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেকই নারী। অর্থনৈতিক কর্মকা-ে অংশ নেয়ার মাধ্যমে তারা পরিবার তথা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। দেশের টেকসই উন্নয়নের জন্য নারীর ক্ষমতায়ন ও কর্মক্ষমতার পূর্ণ উপযোগ সৃষ্টির ওপর তিনি গুরুত্বারোপ করেন।

শীর্ষ সংবাদ:
আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত