বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে আজ সাত প্রকল্পের ভিত্তি স্থাপন ও উদ্বোধন

চট্টগ্রামে আজ সাত প্রকল্পের ভিত্তি  স্থাপন ও উদ্বোধন
  • প্রধানমন্ত্রী যাচ্ছেন সাজ সাজ রব

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার চট্টগ্রাম আসছেন। তিনি উদ্বোধন ও ভিত্তিস্থাপন করবেন প্রায় ৫ হাজার কোটি টাকার সাতটি উন্নয়ন প্রকল্প। তার আগমন ঘিরে পুরো বন্দরনগরীতে দৃশ্যমান হয়েছে সাজ সাজ রব। রঙ-বেরঙের পতাকায় সাজানো হয়েছে সড়কের গুরুত্বপূর্ণ এলাকাগুলো।

প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে জানা যায়, সকালে তিনি হেলিকপ্টারযোগে অবতরণ করবেন চট্টগ্রাম সেনানিবাসে। তিনি সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বেলা দুটোর দিকে ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের নবম পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেবেন। বেলা তিনটার দিকে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন চট্টগ্রামের বঙ্গবন্ধু এ্যাভিনিউ, সেখানে স্থাপিত দেশের সবচেয়ে উঁচু বঙ্গবন্ধুর ম্যুরাল, কদমতলী ফ্লাইওভার, একটি বাইপাস রোডের নির্মাণ কাজ এবং আউটার রিং রোডের নির্মাণ কাজ। এদিন তিনি লালখানবাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার দৈর্ঘের এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের কাজ একসঙ্গেই হবে নগরীর কুয়াইশ এলাকায়। এরপর বিকেল সাড়ে ৩টার দিকে তিনি নগরীর আগ্রাবাদে উদ্বোধন করবেন চিটাগাং চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির নির্মিত দেশের প্রথম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। সেখানে তিনি যোগ দেবেন চেম্বারের শতবর্ষ উদযাপন উৎসবে। এ অনুষ্ঠানে তিনি চট্টগ্রামের ব্যবসায়ী নেতা ও আমন্ত্রিত ব্যক্তিবর্গের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখবেন। শনিবারই তার চট্টগ্রাম ত্যাগ করার কথা রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে নগরীর বিভিন্ন সড়কের দু’পাশে সম্পন্ন হয়েছে সৌন্দর্য বর্ধনের কাজ। কুয়াইশ এলাকায় নবনির্মিত বঙ্গবন্ধু এ্যাভিনিউ, বঙ্গবন্ধুর ম্যুরাল ও সংলগ্ন এলাকায় লেগেছে পরিষ্কার পরিচ্ছন্নতার ছাপ। সড়কদ্বীপ ও সড়কের পাশে পড়েছে রংতুলির আঁচড়। কদমতলী ফ্লাইওভারটি সাজানো হয়েছে নান্দনিক সাজে। ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধনকে কেন্দ্র করে আগ্রাবাদ এলাকা হয়েছে দারুণ পরিপাটি। ইতোমধ্যেই নগরীর অধিকাংশ বিলবোর্ড অপসারিত হয়ে যাওয়ায় এমনিতেই বন্দরনগরী ফিরে পেয়েছে তার আসল চেহারা।

চউক সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী যে প্রকল্পগুলোর ভিত্তিস্থাপন ও উদ্বোধন করবেন তার মধ্যে রয়েছে প্রায় ৩ হাজার কোটি টাকার টাইগারপাস থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ১ হাজার ৭শ’ কোটি টাকার পতেঙ্গা থেকে ফৌজদারহাট পর্যন্ত চিটাগাং সিটি আউটার রিং রোড প্রকল্প, ১৭২ কোটি টাকার বায়েজিদ থেকে ফৌজদারহাট পর্যন্ত লুপ রোডের নির্মাণ কাজ, ৪৫ কোটি টাকায় বাস্তবায়িত বঙ্গবন্ধু এ্যাভিনিউ, ৫৮ কোটি টাকায় নির্মিত কদমতলী ওভারপাস এবং ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে কুয়াইশ এলাকায় নির্মিত দেশের সবচেয়ে উঁচু বঙ্গবন্ধুর ম্যুরাল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেল সাড়ে ৩টায় চিটাগাং চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারও উদ্বোধন করবেন। এ বিশ্ববাণিজ্য কেন্দ্রটি উদ্বোধনকে ঘিরে চট্টগ্রামের ব্যবসায়ী সমাজের মধ্যে উৎসবমুখর আমেজের সৃষ্টি হয়েছে। কেননা এটাই দেশের প্রথম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার।

শীর্ষ সংবাদ:
মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ        
//--BID Records