শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাথ জুয়েলার্সের টাকা ও অলংকার ফেরত দেওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার॥ জব্দ ১০৪ কেজি স্বর্ণালংকার নাথ জুয়েলার্সের সত্ত্বাধিকারীদের কাছে হস্তান্তর করতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন সুপ্রীমকোর্র্ট। একই সঙ্গে চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেটের পরিবর্তে জব্দ ওই স্বর্ণালংকার বণ্টন করবে নাথ জুয়েলার্সের উত্তরাধিকারীরা। আপীলের রায়ের বিরুদ্ধে করা রিভিউ খারিজ করে এই আদেশ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপীল বিভাগের বেঞ্চ। দীর্ঘ আইনি লড়াই শেষে পাওয়া আপীল বিভাগের এই রায়ের ফলে ২৩৪ জন বন্ধকদাতাকে লেজার বুক (হাল খাতা), মর্গেজ রেজিস্ট্রার ও জব্দ তালিকা অনুযায়ী লাভ-লোকসানের হিসাব-নিকাশ করে জব্দ ওই স্বর্ণালংকার, রৌপ্য, পাথর ও ২৫ লাখ টাকা বন্ধকদাতাদের মধ্যে বণ্টন করতে হবে বলে জানান নাথ জুয়েলার্সের ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন।

২০০৪ সালের ১১ আগস্ট চট্টগ্রাম জেলা টাস্কফোর্স নাথ জুয়েলার্সে অভিযান পরিচালনা করে ১০৪ কেজি স্বর্ণ, সাড়ে ৩ কেজি রৌপ্য ও প্রায় ২৫ লাখ টাকা জব্দ করা হয়। এ ঘটনায় পরদিন নগরীর কোতয়ালি থানায় নাথ জুয়েলার্সের মালিক রামকৃঞ্চ নাথকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনের ২৫(বি) ধারায় মামলা দায়ের করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭, একই পরিবারের ৪ জন         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬