রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুষ্টিয়ায় পাল্টাপাল্টি হামলা ॥ দুই নেতা জখম

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২৫ জানুয়ারি ॥ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুষ্টিয়ায় আওয়ামী লীগ ও জাসদের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনায় দুই নেতাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক। সোমবার বেলা ১১টার দিকে ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেনÑ আওয়ামী লীগ নেতা রুমেল মাস্টার ও জাসদ নেতা শামীম হোসেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জানা যায়, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও শরিক দল জাসদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই জের ধরে সোমবার বেলা ১১টার দিকে আওয়ামী লীগ নেতা রুমেল মাস্টারের নেতৃত্বে সংঘবদ্ধ একটি দল জাসদ নেতা শামীম হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এর প্রতিশোধ নিতে জাসদের নেতাকর্মীরা পাল্টা হামলা চালিয়ে আওয়ামী লীগ নেতা রুমেল মাস্টারকে রক্তাক্ত জখম করে।

বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ী আহত

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলার ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের ধুলারকুটি সীমান্তে বিএসএফের রাবার বুলেটে বাংলাদেশী গরু ব্যবসায়ী আজিজুল হক (৩৩) আহত হয়েছে। সে ফুলবাড়ীর ধুলারকুটি গ্রামের হাসেন আলীর পুত্র। আহত আজিজুল রংপুর বিভাগীয় শহরে গিয়ে গোপনে চিকিৎসা নিচ্ছে। এ ঘটনায় ওই সীমান্তে টহল জোরদার করা হয়েছে।

আহতের পিতা হাসেন আলী জানায়, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৩১-এর সাব-পিলার ৩-এর পাশ দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীরা নো-ম্যান্স ল্যান্ডে বাংলাদেশী গরু ব্যবসায়ীদের কাছে গরু হস্তান্তর করছিল। এ সময় ভারতীয় ১২৪ বিএসএফ ব্যাটালিয়নের নারায়ণগঞ্জ ক্যাম্পের জোয়ানরা তাদের লক্ষ্য করে পর পর তিন রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয় আজিজুল হক।

কুড়িগ্রাম ৪৫ বিজিবির শিমুলবাড়ী কোম্পানি কমান্ডার সুবেদার গোলাম মর্তুজা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আহত ব্যক্তি ভারতের অভ্যন্তরে গরু আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়। বিএসএফ পক্ষ তাদের অভ্যন্তরে থেকে রাবার বুলেট ছোড়ে। আরও কেউ আহত হয়েছে কি-না সে বিষয়ে আমরা খোঁজখবর রাখছি। প্রচ- ঠা-া এবং ঘন কুয়াশার কারণে চোরাকারবারিরা দিনের বেলায়ই এ সুযোগে নেয়।

স্নাতক (সম্মান) ভর্তি নিশ্চয়নের সময় বৃদ্ধি

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৫ জানুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান)-এ ভর্তি নিশ্চয়নের সময় বৃদ্ধি করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ফয়জুল করিম সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের রিলিজ সিøপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজে ভর্তি নিশ্চয়নের সময় ২৬ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং) থেকে জানা যাবে।

গোপালগঞ্জে কলেজ ছাত্রীর আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৫ জানুয়ারি ॥ কোটালীপাড়ায় সীমা রতœ (১৯) নামে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছে। সোমবার সকালে তার মরদেহ ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ মর্গে পাঠানো হয়। এর আগে রবিবার বিকেলে বাড়ির দো-তলায় গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ায় ঝুলে সে আত্মহত্যা করে। বাড়ির লোকজন দেখতে পেয়ে পুলিশে খবর দেয় এবং সন্ধ্যার দিকে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। সে কোটালীপাড়া উপজেলার বাগান উত্তরপাড় গ্রামের কালীপদ রতেœর মেয়ে এবং কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান আদর্শ সরকারী কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী। কোটালীপাড়া থানার এসআই মাহাবুর রহমান জানিয়েছেন, এ ব্যাপারে থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা হয়েছে, তদন্ত চলছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার