বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অর্থমন্ত্রী ভুলে যান তিনি আমাদের হাতে গড়া

অর্থমন্ত্রী ভুলে যান তিনি আমাদের হাতে গড়া

অনলাইন ডেস্ক ॥ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে টানা তৃতীয় দিনের মতো লাগাতার কর্মবিরতিতে আছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকেরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ কর্মবিরতি চলছে।

আজ বুধবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ বলেন, “সরকারের পক্ষ থেকে আমরা এখনও পর্যন্ত কোনো ধরনের আশ্বাস পাইনি। তাই আমরা এখনও পর্যন্ত কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্তে অনড় আছি।”

ছাত্রদের সেশনজট বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা ছাত্রদের নিয়েই কাজ করে থাকি। ছাত্রদের ভবিষ্যৎ ভেবে বিগত অস্থিতিশীল সময়গুলোতে আমরা একটি দিনের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ করিনি। এখন ক্লাস-পরীক্ষা বন্ধে আমাদের বাধ্য করা হচ্ছে। ছাত্রদের যেকোনো সমস্যার দায়ভার তাদেরকেই নিতে হবে। যথাসময়ে দাবি মেনে নিয়ে আমাদের এবং ছাত্রদের সচল অবস্থায় ফিরিয়ে আনা হোক।”

এই শিক্ষক নেতা বলেন, “মাননীয় অর্থমন্ত্রী বিভিন্ন সময় শিক্ষকদের নিয়ে যে মন্তব্য করছেন তা দুঃখজনক। অর্থমন্ত্রী ভুলে যান তিনি আমাদের হাতে গড়া।”

কর্মবিরতিতে পারীক্ষাসমূহ আওতামুক্ত থাকবে কি-না জানতে চাইলে তিনি বলেন, “পূর্বঘোষিত বক্তব্য অনুযায়ী আমরা ক্লাস-পরীক্ষা এমনকি সান্ধ্যকালীন কোর্স কর্মবিরতির আওতাভুক্ত করেছি। এখনও পর্যন্ত আমরা পরীক্ষা না নেয়ার সিদ্ধান্তে অটল আছি।” শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব এস এম মাকসুদ কামাল বলেন, “উচ্চশিক্ষার পরিবারকে ধ্বংস করার লক্ষে একটা শ্রেণি কাজ করে যাচ্ছে। এর সমস্ত দায়ভার তাদেরকেই নিতে হবে।”

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records