রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাভাস্কারের চোখে স্মিথই ভারতের বড় বাধা

গাভাস্কারের চোখে স্মিথই ভারতের বড় বাধা

অনলাইন ডেস্ক‍॥ রোহিত শর্মা ১৭১ রানের অপরাজিত ইনিংস খেলেও হারা দলে। আর ১৪৯ রান করে তাকে হারা দলের সদস্য বানিয়েছেন স্টিভেন স্মিথ। ভারতের দেয়া টার্গেট ৩১০ রান তাড়া করে স্মিথই অস্ট্রেলিয়ার জয়ে রেখেছেন বড় ভূমিকা। অস্ট্রেলিয়ার অধিনায়কই ভারতের মাথাব্যথার কারণ। কেননা, ভারতের বিপক্ষে বরাবরই দারুণ সাবলীল তিনি। ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার তাই এমএস ধোনির দলকে স্মিথকে দ্রুত আউট করার উপায় বের করার পরামর্শ দিয়েছেন।

পার্থের ওয়াকায় ৫ ম্যাচের সিরিজের প্রথমটি ভারত হারলো মূলত স্মিথের কারণে। ভারতকে নিজের প্রিয় শিকারে পরিণত করছেন স্মিথ। ভারতের বিপক্ষে সব ফরম্যাট মিলিয়ে তার স্কোরগুলো দেখুন: অপরাজিত ১৬২, অপরাজিত ৫২, ১৩৩, ২৮, ১৯২, ১৪, ১১৭, ৭১, ৪৭, ১০৫। এর সাথে যোগ হলো মঙ্গলবারের সেঞ্চুরি। স্মিথের ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস যেটি। এর সাথে গাভাস্কার যোগ করেন, "অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথের হাত থেকে মুক্তি পাওয়ার উপায় বের করতে হবে ভারতকে। গত বছর তাকে আউট করার উপায় বের করা যায়নি। নতুন সিরিজের প্রথম ম্যাচ বলছে, অস্ট্রেলিয়ার অধিনায়ককে অল্প রানে আউট করার উপায় এখনো খুঁজে বেড়াচ্ছে ভারত। তারা এই উপায় বের করতে না পারলে অস্ট্রেলিয়া অনেক বেশি রান করবে।"

গাভাস্কার মানছেন, অস্ট্রেলিয়ার জন্য কাজটা সহজ ছিল না। কিন্তু তারপরও তাদের ৫ উইকেটের জয়ের জন্য স্মিথকেই কৃতিত্ব দিচ্ছেন তিনি। গাভাস্কার বলেছেন, "৩০৯ রান তাড়া করা কখনোই সহজ না। কারণ, ওভার প্রতি ছয় রানের বেশি তুলতে হয়। তারা আবার দ্রুত দুটি উইকেট হারিয়েছিল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records