রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী উপাসকদের আকৃষ্ট করতে...

দূর থেকে ছবিটি দেখলে যে কেউ এটিকে একটি দানবাকৃতির উঁচু হিল জুতা বলে ধরে নেবে। তারপর নিকটে আসলে ভুল ভাঙবে। এটি আসলে কোন জুতো নয়। চার্চ। সম্প্রতি তাইওয়ানের জাইজি কাউন্টির বুদায়ি শহরে ওশেন ভিউ পার্কে চার্চটি তৈরি করা হয়েছে। এটির উচ্চতা ৫৫ ফিট। আর প্রস্থে ৩৬ ফিট। আরও মজার ব্যাপার হলো এটি তৈরিতে ৩২০টি কাঁচের টুকরো ব্যবহার করা হয়েছে। তাইওয়ানের জাইজি কাউন্টির এই বুদায়ি শহরটি পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি জায়গা। আগামী ৮ ফেব্রুয়ারি চীনা নববর্ষে চার্চটি দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হবে। তবে চার্চটি জুতোর আকারে তৈরির একটা উদ্দেশ্য রয়েছে।

কর্তৃপক্ষ বলছে, মূলত নারী উপাসকদের চার্চে টানতে এই উদ্যোগ। আর এই চার্চে এমন সব নক্সা করা হয়েছে যাতে মহিলা ভক্তরা সহজেই আকৃষ্ট হয়।

বুদায়ি শহরের মুখপাত্র ঝেন রংফেং বলেন, মহিলা ভক্তরা পছন্দ করে এমন অন্তত একশটি কাহিনী চিত্র এখানে তৈরি করা হচ্ছে। এর মধ্যে ৭১টির কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। রয়েছে- চেয়ার অব লাভারস, ম্যাপল লিভস এবং বিস্কুট ও কেকের ছবি।

স্থাপনাটি তেরির পর থেকেই বুদায়ি শহরে পর্যটকদের আনাগোনা বেড়েছে। অনেকে এই চার্চের সামনে দাঁড়িয়ে ছবি ও সেলফি তুলছে। ডেইলি মেইল অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে