শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামায়াত নিষিদ্ধে শীঘ্রই আইন ॥ আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, শীঘ্রই জামায়াত নিষিদ্ধে আইন করা হচ্ছে। আসছে সংসদ অধিবেশনেই বিষয়টি উপস্থাপন করা হবে। পরবর্তীতে আন্তর্জাতিক ট্রাইব্যুনালের মাধ্যমে আইনটি কার্যকর করা হবে। মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর থেকেই আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। যার ধারাবাহিকতায় দীর্ঘ চড়াই উৎরাই পেরিয়ে আমরা বঙ্গবন্ধুর খুনীদের বিচার পেয়েছি। দীর্ঘ ৪৪ বছর পর স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার ও তার রায় কার্যকর হচ্ছে। তিনি আরও বলেন, সরকার বিচার বিভাগের উন্নতির জন্য আন্তরিক হয়ে কাজ করছে।

বরিশাল জেলা জজ আদালত চত্বরে মঙ্গলবার দুপুরে ৩৭ কোটি টাকা ব্যয়ে ১২তলাবিশিষ্ট চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর আদালত প্রাঙ্গণে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, দেশের বিচার বিভাগ আজ স্বাধীন। স্বাধীন এ বিচার বিভাগকে আরও সমৃদ্ধ করার লক্ষ্যেই দেশের ৬৪ জেলায় নির্মাণ করা হচ্ছে চীফ জুডিশিয়াল বহুতল ভবন। পাশাপাশি পুরানো ভবনগুলোকে মেরামত অথবা পুনর্নির্মাণ করা হচ্ছে। মন্ত্রী বলেন, দেশের মানুষ এখন জানতে শুরু করেছে ‘অপরাধ করলেই সাজা হয়’। বঙ্গবন্ধুসহ দেশের বুদ্ধিজীবীদের হত্যার পর এই দেশে কোন এজাহার পর্যন্ত হয়নি। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এ হত্যাগুলোর বিচার কাজ শুরু হয়।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসির আয়োজনে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আনোয়ারুল হকের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ও সাবেক সাংসদ এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, জাতীয় সংসদের প্যানেল স্পীকার এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি, জেবুন্নেছা আফরোজ এমপি, পঙ্কজ নাথ এমপি, এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান এমপি, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক, যুগ্নসচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহা, উপ-সচিব (উন্নয়ন) সৈয়দ কামাল হোসেন, উপ-সচিব (প্রশাসন-১) মোঃ মাহাবুবুর রহমান, উপ-সচিব (প্রশাসন-২) মোঃ সোহেল আহম্মেদ, বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ গাউস, বরিশাল জোন গণপূর্ত বিভাগের অতিরিক্ত চীফ ইঞ্জিনিয়ার মোঃ আমিনুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আনিচ উদ্দিন শহিদ, সম্পাদক এ্যাডভোকেট কাজী মুনিরুল হাসান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ঢাকা টেস্টে লড়াই করছে সাকিব আর লিটন         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বরিশালে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি