রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে ইটভাঁটিতে পুড়ছে বৃক্ষ ॥ দেখার কেউ নেই

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২২ ডিসেম্বর ॥ আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কালিহাতী উপজেলার বিভিন্ন ইটভাঁটিতে দেদার বৃক্ষ পুড়ছে। এতে একদিকে যেমন মানুষের বন্ধু বৃক্ষ নিধন হচ্ছে, তেমনি ভারসাম্যহীন হয়ে পড়ছে গোটা পরিবেশ। অথচ এদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজর নেই।

প্রতি বছর এই সময়ে বিভিন্ন ইটভাঁটিতে ইট তৈরির কাজ শুরু হয়। আর অধিকাংশ ভাঁটিতে ইট তৈরির জন্য কয়লার পরির্বতে পোড়ানো হয় বৃক্ষ। ভাঁটিতে কিছু কয়লার স্তূপ থাকলেও তা রাখা হয় মূলত লোক দেখানোর জন্য। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজরদারি না থাকায় ইটভাঁটির মালিক-কর্মচারীরা বৃক্ষ ধ্বংসের প্রতিযোগিতায় নামে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের কাছিনা বানাঘাট এলাকার স্বর্ণা ইটভাঁটিতে গিয়ে দেখা যায়, সেখানে বৃক্ষ কেটে লাকড়ি তৈরি করে থরে থরে সাজিয়ে রাখা হয়েছে। সেখান থেকে লাকড়ি নিয়ে শ্রমিকরা ইটখোলায় নামিয়ে দিচ্ছে।

এই ইটভাঁটির মালিক শহীদুল ইসলাম বললেন, জানি গাছ পোড়ানো ঠিক না। কিন্তু কী করব, শুরুর দিকে কয়লা পাওয়া যায় না তাই লাকড়ি লাগে।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছার উদ্দিন বলেন, ইটভাঁটিতে কোনভাবেই গাছ পোড়ানো যাবে না। কেউ গাছ পোড়ালে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন        
//--BID Records