সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসএল ॥ লাহোরে মুস্তাফিজ, পেশাওয়ারে তামিম

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টিতে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে লাহোর কালান্দার্স। আর তামিম ইকবালকে নিয়েছে পেশাওয়ার জালমি।

লাহোরের দলটির আইকন ক্রিকেটার ক্রিস গেইল, পেশাওয়ারের শহীদ আফ্রিদি।

কদিন আগে বিপিএলে মুখোমুখি হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান গেইল ও বিশ্ব ক্রিকেটের নতুন সেনসেশন মুস্তাফিজ। দুজনের প্রথম দেখায় দারুণ এক কাটারে গেইলকে প্রথম বলেই বোল্ড করেছিলেন মুস্তাফিজ।

এর আগে পিএসএলের সবচেয়ে দামি ক্যাটেগরি, ‘প্লাটিনাম’ থেকে সাকিব আল হাসানকে দলে নিয়েছিল করাচি কিংস। মুস্তাফিজ আর তামিম ছিলেন ‘গোল্ড’ ক্যাটেগরিতে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের সিপিএল, শ্রীলঙ্কার এসএলপিএল, ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছেন তামিম। আইপিএলে দলে থাকলেও খেলা হয়নি। আর আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার বছরেই দেশের বাইরের লিগে খেলার সুযোগ পেয়ে গেলেন মুস্তাফিজ।

মুস্তাফিজ ও গেইলের সঙ্গে লাহোরে আরও খেলবেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো, পাকিস্তানের সোহেব মাকসুদ, উমর আকমল, ইয়াসির শাহ, মোহাম্মদ রিজওয়ানরা।

পেশাওয়ারে তামিম-আফ্রিদির সঙ্গী সদ্য বিপিএল খেলে যাওয়া ড্যারেন স্যামি, ওয়াহাব রিয়াজ, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, ক্রিস জর্ডানরা।

‘প্লাটিনাম’ ক্যাটেগরিতে পারিশ্রামিক ১ লাখ ৪০ হাজার ডলার হলেও পাঁচ দলের পাঁচ ‘আইকন’ ক্রিকেটার, আফ্রিদি, মালিক, গেইল, পিটারসেন ও ওয়াটসন পাবেন ২ লাখ ডলার করে।

৫টি ক্যাটেগরিতে ১৩৮ জন পাকিস্তানি ক্রিকেটারসহ মোট ৩১০ জন ক্রিকেটার আছেন পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে। তবে সুযোগ পাবেন ১০০ জন ক্রিকেটার। প্রতিটি দলের নেওয়ার কথা ২০ জন করে ক্রিকেটার।

ড্রাফটে ‘গোল্ড’ ক্যাটেগরিতে ছিলেন বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও শাহরিয়ার নাফিস। ‘সিলভার’ ক্যাটেগরিতে মাহমুদউল্লাহ, এনামুল হক, মুমিনুল হক ও ইমরুল কায়েস।

‘গোল্ড’ ক্যাটেগরির ক্রিকেটারদের পারিশ্রামিক ৫০ হাজার ডলার; ‘সিলভার’ ক্যাটেগরিতে ২৫ হাজার।

বেশ কয়েক বছর ধরে পরিকল্পনার পর অবশেষে আগামী বছর শুরু হতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আগামী ৪ থেকে ২৫ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতে হবে এই টুর্নামেন্ট।

ওই সময় বাংলাদেশের কোনো খেলা নেই। পুরো টুর্নামেন্টই তাই খেলতে পারবেন সাকিব-মুস্তাফিজ-তামিম। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ম্যাচ অনুশীলটাও হয়ে যাবে ভালোমতো।

শীর্ষ সংবাদ:
বাড়বে না ঈদুল আজহার ছুটি, থাকতে হবে কর্মস্থলে         লাখের কাছাকাছি সুস্থের সংখ্যা, মৃত্যু আরও ৩৯ জনের         ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা         জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         সাহেদের অবৈধ সম্পদের খোঁজে মাঠে দুদক         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা        
//--BID Records