শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের চিঠিতে সাড়া দিল ফেসবুক

বিডিনিউজ ॥ ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আগ্রহ প্রকাশ করে পাঠানো চিঠির সাড়া দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সোমবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগ থেকে ই-মেইলে চিঠি পাঠানোর পর মঙ্গলবার ফেসবুক এ বিষয়ে ফিরতি ই-মেইল পাঠিয়ে আলোচনার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার প্রতিমন্ত্রী বলেন, ‘ফেসবুক কর্তৃপক্ষও আলোচনায় আগ্রহী। এজন্য তারা আগামী ৬ অথবা ৭ ডিসেম্বর আলোচনায় বসতে আগ্রহী। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ফেসবুক কর্তৃপক্ষের একজন উর্ধতন কর্মকর্তা বাংলাদেশে এসে আলোচনায় বসবেন বলে জানিয়েছেন।’ এই আলোচনায় ফেসবুক কর্তৃপক্ষকে বাংলাদেশের পরিপ্রেক্ষিতে ফেসবুকের নানা ধরনের অপব্যবহার ও নেতিবাচক বিষয়গুলো তুলে ধরা হবে বলেও জানান তারানা হালিম। এর আগে চিঠির বিষয়ে তারানা হালিম বলেছিলেন, অনেক কিছুই মানহানিকর মনে করে না ফেসবুক কর্তৃপক্ষ; কোন বিষয়ে তাদের অভিযোগ জানালে মামলা করে আসতে বলা হয়।

ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় এসব বিষয় তুলে ধরার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। গত ১৮ নবেম্বর থেকে ফেসবুকসহ কয়েকটি এ্যাপ বন্ধ করা হলেও বিকল্প পন্থায় অনেকেই এসব ব্যবহার করছেন। তবে প্রতিমন্ত্রীর ভাষ্য অনুযায়ী, ওই চিঠির সঙ্গে ফেসবুক খুলে দেয়ার কোন সম্পর্ক নেই। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা পেলে এটি খুলে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে