শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুরে শিবিরের ৭ নেতাকর্মীকে ২০ বছরের কারাদণ্ড

  • বিস্ফোরক মামলা

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বিস্ফোরক মামলায় ইসলামী ছাত্র শিবিরের সাত নেতাকর্মীকে ২০ বছরের কারাদ- দিয়েছে রংপুরের একটি আদালত। এ ছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদ- প্রদান করা হয়। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক আবু জাফর মোঃ কামরুজ্জামান এই আদেশ দেন। দ-প্রাপ্তরা হলো মোস্তফা কামাল, আহসান হাবিব, মেহেদী হাসান ওরফে তাওহীদ ইশবাল সৌরভ, রবিউল ইসলাম, মনোয়ার হোসেন, জামিরুল ইসলাম ওরফে আব্দুল্লাহ ও ময়নুল ইসলাম।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ১৮ মার্চ দিবাগত রাত ২টায় নগরীর কারমাইকেল কলেজপাড়ার অনিওমি ছাত্রাবাস থেকে লালটেপে মোড়ানো বেশ কয়েকটি তাজা ককটেল ও বোমা, ৭ বোতল ভর্তি পেট্রোল ও রড উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রংপুর কোতোয়ালী থানার উপ-পরিদর্শক মোক্তারুল আলম বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে সাতজনকে আসামি করে মামলা করেন। ঘটনার পর থেকেই সাত আসামি পলাতক থাকে। তবে পরবর্তীতে মোস্তফা কামাল আর আহসান হাবিব নামের এই মামলার ২ আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ করে। তাদের উপস্থিতিতেই বিচারকাজ সম্পন্ন হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে