বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাষ্ট্রপতি খুলনা যাচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আজ বুধবার খুলনা আসছেন। বিকেলে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তনে সভাপতিত্ব করবেন। রাষ্ট্রপতি খুলনা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর। দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমাবর্তন অনুষ্ঠানের সময়সূচী নির্ধারিত রয়েছে। রাষ্ট্রপতিকে বরণ ও সমাবর্তন অনুষ্ঠান ঘিরে খুলনা বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ইমেরিটাস ড. আনিসুজ্জামান এবং বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের অর্জনসহ গুরুত্বপূর্ণ দিক উল্লেখ করে বক্তব্য প্রদান করবেন। ধন্যবাদ জ্ঞাপন করবেন ট্রেজারার খান আতিয়ার রহমান।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সমাবর্তন অনুষ্ঠানে যোগদানের পূর্বে রাষ্ট্রপতি খুলনা বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্বোধন ফলক উন্মোচন করবেন এবং সমাবর্তন অনুষ্ঠান সমাপ্তিলগ্নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের ২৫ বছর পূর্তিতে রজতজয়ন্তীর বছরব্যাপী উৎসবের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা জানান, ২০১১ থেকে ২০১৫ সালের ৩১ আগস্ট পর্যন্ত যে সমস্ত শিক্ষার্থীর চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে তারা এই ৫ম সমাবর্তনে অভিজ্ঞানপত্র (সনদপত্র) পাবেন। এর সংখ্যা প্রায় সাড়ে চার হাজার। তবে তাদের মধ্যে আড়াই হাজার গ্রাজুয়েট উপস্থিত থেকে রাষ্ট্রপতির কাছ থেকে সনদপত্র গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছেন। এদিকে রাষ্ট্রপতিকে বরণ ও সমাবর্তন অনুষ্ঠানকে ঘিরে খুলনা বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। বিভিন্ন একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, হলসমূহ, উপাচার্যের বাসভবনসহ গুরুত্বপূর্ণ সড়ক ও অবকাঠামো অলোকসজ্জা করা হয়েছে। চার হাজারেরও বেশি অতিথি ধারণ ক্ষমতা সম্পন্ন বিশাল প্যান্ডেল ও মঞ্চ তৈরি করা হয়েছে। ক্যাম্পাসের রাস্তায় আল্পনা করা হয়েছে। সমাবর্তন অনুষ্ঠান স্থলসহ গোটা ক্যাম্পাসকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনায় কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে