শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিপিএলের বর্ণিল উদ্বোধন

  • বিপিএলের উদ্বোধন ঘোষণা করলেন অর্থমন্ত্রী, হৃতিক, জ্যাকুলিনে মাতল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল-টি২০) উদ্বোধনী অনুষ্ঠানে আকর্ষণের মধ্যমণি ছিলেন একজনই। তিনি বলিউড তারকা অভিনেতা ঋত্বিক রোশান। তার সঙ্গে আকর্ষণে ছিলেন ভারতীয় অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। এ দু’জন বাংলাদেশ মাতালেন। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ১০ হাজার দর্শকের মত উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেছেন। তবে পুরো বাংলাদেশের মানুষের দৃষ্টিই ছিল মিরপুরে। ঋত্বিক আর জ্যাকলিনের পারফর্ম মুগ্ধ করেছে সবাইকেই।

এ দু’জন মঞ্চ মাতানোর আগে বিপিএলের তৃতীয় আসরের উদ্বোধন ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। অনুষ্ঠান শুরু হয় বেলা ৫টা ৩০ মিনিটে। মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ’য়ের নৃত্য পরিবেশনা দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। যেমনটি কথা ছিল দেশীয় শিল্পী দিয়ে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে, শেষ হবে ঋত্বিক রোশানের পারফর্ম দিয়ে। তাই হয়েছে। মৌ’য়ের নৃত্য শেষে এলআরবি’র আইয়ুব বাচ্চু মাতান মিরপুর স্টেডিয়াম। তার ‘লোক শহরে’, ‘সেই তুমি’, ‘হাসতে দেখ, গাইতে দেখ’, ‘রাখে আল্লাহ মারে কে’, ‘মন চাইলে মন দেব’Ñগানগুলোতে স্টেডিয়ামের দর্শকরা মাতেন। কিছুক্ষণ বিরতি দিয়ে দিয়ে একেকজন পারফর্ম করতে আসেন। আর মাঝখানের সময়টুকুতে মডেল ও নায়িকা নুসরাত ফারিয়া উপস্থাপনা করে দর্শকদের উৎসাহ দিতে থাকেন। তবে চিরকুট এসে খুব বেশি একটা মাতাতে পারেননি। তাদের ‘ধন ধান্য পুষ্পে ভরা’-গানটিতে সবাই খানিক তাল মেলান। আর ‘কানামাছি সত্য, কানামাছি মিথ্যা’-গানটিই একটু তাল উঠাতে পেরেছে। অবশ্য চিরকুট শেষেই গান গাইতে আসেন বাংলার ফোক সম্রাজ্ঞী মমতাজ। দর্শকরা চিৎকার করতে থাকেন। মমতাজ যখন ‘বিশ্বজয়ের স্বপ্ন নিয়ে এগিয়ে চল’, ‘পোলাতো নয় আগুনেরই গোলা’, ‘আগে যদি জানতাম রে বন্ধু’, ‘খায়রুনলো’-গানগুলোয় স্টেডিয়াম মাতোয়ারা হয়ে ওঠে।

মমতাজের পরই অর্থমন্ত্রী বিপিএলের উদ্বোধন ঘোষণা করেন। সঙ্গে বিসিবি সভাপতিও থাকেন। উদ্বোধন ঘোষণার সময় ৬ দলের ৬ ক্রিকেটার থাকেন। আইকন ক্রিকেটারদের মধ্যে শুধু সাকিব আল হাসান থাকতে পারেননি।

তার পরিবর্তে সৌম্য সরকার থাকেন। সব ক্রিকেটারই বিপিএলে নিজেদের সেরাটা দেয়া এবং খেলা যেন উপভোগ্য হয় সেই চেষ্টার কথা বলেন। পুরো অনুষ্ঠান জুড়ে শুধু এ সময়টাতেই ক্রিকেট থাকে। বাকিটা সময় জুড়েই শুধু নৃত্য আর গান থাকে। শেষদিকে আতশবাজি ও লেজার শো হয়। এরআগে কে কে গান গেয়ে মাতান। ঋত্বিক ও জ্যাকলিনের পারফর্মের মধ্য দিয়েই শেষ হয় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়