শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুর সীমান্তে বন্যহাতির মৃতদেহ মাটিচাপা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরের শ্রীবরদী সীমান্তে এক মৃত বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ। আজ সোমবার ভোরে উপজেলার বান্দাঝোড়া আগুপাড়া গ্রামের পাহাড়ি জঙ্গল থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। পরে দুপুরে বন বিভাগ ও আইওসেন নামে একটি বেসরকারি সংস্থার লোকজনের সহায়তায় ওই মৃতদেহটি মাটিচাপা দেয়া হয়।

বন বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ভারত থেকে নেমে আসা একদল বন্যহাতি দীর্ঘদিন যাবত শ্রীবরদী উপজেলার সীমান্তে গারো পাহাড়ে বিচরণ করে আসছে। রবিবার বিকেলে দলের একটি হাতি বান্দাঝোড়া আগুপাড়া গ্রামের জঙ্গলে ১০৯৬ পিলারের কাছে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। রাতে বন্যহাতিটি মারা যায়। ওই সংবাদ পেয়ে উপজেলা প্রাণীসম্পদ বিভাগের কর্মকর্তা ডা. আব্দুর রউফ ঘটনাস্থলে গিয়ে হাতিটির সুরতহাল সংগ্রহ করেন। পরে বালিজুরি রেঞ্জের কর্ণজোড়া বিটের বিট কর্মকর্তা আমিনুল ইসলামসহ এনজিও কর্মকর্তা কর্মচারী ও এলাকাবাসীর উপস্থিতিতে হাতিটিকে মাটি চাপা দেওয়ার ব্যবস্থা করা হয়। প্রাণীসম্পদ বিভাগের ধারণা, বয়স্ক বন্যহাতিটি শারীরিকভাবে গুরুতর অসুস্থ হয়ে পড়ার কারণে রবিবার রাতে মারা গেছে।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records