সোমবার ২৮ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্লেসমেন্ট মামলার রায় মঙ্গলবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ ২০১০ সালে প্লেসমেন্টের নামে বিভিন্ন কোম্পানির শেয়ার বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দায়ের করা মামলার রায় ঘোষণা করা হবে আগামী মঙ্গলবার।

আসামিপক্ষের আইনজীবীর যুক্তিতর্ক উপস্থাপন শেষ হওয়ার পর রবিবার সকালে পুঁজিবাজার বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হুমায়ুন কবির রায়ের এ তারিখ ঘোষণা করেন। এ মামলার প্রধান আসামি হলেন- গ্রীন বাংলা কমিউনিকেশন কোম্পানিসহ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রয়াত নবীউল্লাহ নবী। তবে ২০১৩ সালের জুন মাসে নবীউল্লাহ নবী ট্রেনের নিচে চাপা পড়ে মারা যান। মামলার অপর আসামি হচ্ছেন সাত্তারুজ্জামান শামীম।

রবিবার সাত্তারুজ্জামান শামীমের পক্ষে তার আইনজীবী এএসএম আমিনুল হক ট্রাইব্যুনালে যুক্তিতর্ক উপস্থাপন করেন। এ সময় তিনি ট্রাইব্যুনালকে বলেন, তার মক্কেল সাত্তারুজ্জামান শামীম কোন ধরনের অন্যায় কাজের সঙ্গে জড়িত ছিল না। নবীউল্লাহ নবীর কাছ থেকে বকেয়া টাকা আদায় করতে গিয়ে মামলায় জড়িয়ে পড়েন তিনি। আইনশৃঙ্খলা বাহিনী নবীউল্লাহ নবীর অফিস ঘেরাও করার সময় সাত্তারুজ্জামান শামীম ওখানে উপস্থিত থাকায় তাকেও আসামি করা হয়। তারপর থেকে বিগত ৫ বছর যাবত তিনি হেনস্থা হচ্ছেন। তিনি ট্রাইব্যুনালের কাছে তার মক্কেলের সুবিচার আশা করেন।

বিএসইসির আইনজীবী মাসুদ রানা বলেন, রবিবারে এই মামলায় আসামিপক্ষের আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন করেছেন। এরপরে আদালত মামলাটির রায় ঘোষণার জন্য মঙ্গলবার তারিখ নির্ধারণ করেছেন।

মামলার এজাহারে উল্লেখ রয়েছে, ২০১০ সালে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে শেয়ার বরাদ্দ দেয়ার নামে প্রতারণার মাধ্যমে টাকা উত্তোলনের অভিযোগ পায় বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অভিযোগের ভিত্তিতে বিএসইসির উপপরিচালক এএসএম মাহমুদুল হাসান বাদী হয়ে মামলা দায়ের করেন। বিএসইসির মামলার পরিপ্রেক্ষিতে র‌্যাব-৩ সরেজমিন তদন্তে নামে। র‌্যাব-৩ এর কয়েক সদস্য বিনিয়োগকারী সেজে প্লেসমেন্টে প্রতারণায় নবীউল্লাহ নবী ও সাত্তারুজ্জামান শাহীন নামে দু’জনকে শনাক্ত করেন।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records