বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মীরসরাইয়ে পোল্ট্রি ফিড মিলে অগ্নিকাণ্ড

চট্টগ্রাম অফিস/ মীরসরাই সংবাদদাতা ॥ সোমবার রাতে মীরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের সোনার পাহাড় এলাকায় অবস্থিত নাহার পোল্ট্রি ফিড মিলে এক অগ্নিকা- ঘটে। এতে অন্তত অর্ধকোটি টাকার সম্পদ বিনষ্ট হয়েছে বলে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়। এটিকে দুর্বৃত্তরা মিলটিতে আগুন দিয়েছে বলেও অভিযোগ রয়েছে। এ ঘটনায় নাহার এগ্রো হ্যাচারির পক্ষ থেকে জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের ম্যানেজার (প্রশাসন) ফাহিম উদ্দিন ভূঁইয়া জানান, আগুনে বিপুল পরিমাণ পোল্ট্রি খাদ্য ও মেডিসিন পুড়ে যায়। দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে উল্লেখ করে বিষয়টি তিনি লিখিতভাবে থানাকে জানিয়েছেন। প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, মধ্যরাতে ফিড মিলের পূর্বপাশে ফ্যানের পাশের ছিদ্র দিয়ে কে-বা কারা ভেতরে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় ফিড মিলে থাকা প্রায় ৪৫ টন ভিটামিন এমসিপি, ৭০ টন ভুট্টা, ১৬ টন প্রিমিক্স ও ৩ লাখ টাকার চটের বস্তা পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। পরে হ্যাচারি ও ফিড মিলের প্রায় দেড়শ শ্রমিক প্রাণপণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা এ নাশকতামূলক ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে তারা সন্দেহ করছেন।

গাজীপুরে ঝুটের গুদামে আগুন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, মঙ্গলবার আগুনে ঝুটের গুদাম ও একটি বাড়ির পাঁচটি কক্ষ পুড়ে গেছে।

জানা গেছে, গাজীপুর মহানগরের মোগরখাল এলাকায় আলম হোসেনের বাড়িতে ঝুটের গুদামে মঙ্গলবার সকালে আগুনের সূত্রপাত হয়। ওই বাড়ির বেশ কয়েকটি কক্ষ আবাসিক হিসেবে ভাড়া দেয়া হয়েছে। এর মধ্যে পাঁচটি কক্ষে ঝুটের মালামাল রাখা ছিল। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

সিরাজগঞ্জ অগ্নিসংযোগ মামলায় বিএনপি নেতা আটক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মন্দির ও আওয়ামী লীগ কার্যালয় ভাংচুর এবং অগ্নিসংযোগের মামলায় সিরাজগঞ্জের এনায়েতপুর থানা বিএনপির সহসভাপতি গাজী দিলীর আহমেদকে থানা পুলিশ মঙ্গলবার সকালে আটক করেছে। তিনি গ্রেফতার এড়িয়ে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। গত ২০১৩ সালের ১২ মার্চ যুদ্ধাপরাধী জামায়াত নেতা মাওলানা সাঈদীকে চাঁদে দেখা গেছে এই ধুয়া তুলে বেতিল, খুকনী আওয়ামী লীগ কার্যালয় ভাংচুর, অগ্নিসংযোগ এবং এলাকার কয়েকটি মন্দির ও মূর্তি ভাংচুর করে বিএনপি, জামায়াত-শিবির নেতাকর্মীরা। এ ঘটনায় ৩ শতাধিক নেতাকর্মীর নামে মামলা হলে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে।

নেত্রকোনায় বিদ্যুত কেড়ে নিল ২ জনের প্রাণ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৯ সেপ্টেম্বর ॥ ডিসের তার টানাতে গিয়ে বিদুতস্পৃষ্টে কেবল ব্যবসায়ী ও শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে সদর উপজেলার সাতবুড়িকান্দা গ্রামে এই ঘটনা ঘটেছে। বিদুতস্পৃষ্টে নিহতরা হলেন সদর উপজেলার দরুন বালিকান্দা গ্রামের ডিস ব্যবসায়ী মাইনউদ্দিন (২৮) ও তার কর্মচারী পূর্বধলা উপজেলার বিষমপুর গ্রামের লিটন মিয়ার ছেলে রুবেল মিয়া (১৮)। জানা গেছে, সদর উপজেলার সাতবুড়িকান্দা গ্রামে পল্লী বিদ্যুতের খুঁটির সঙ্গে ডিস এন্টিনার তার টানাতে যায় ওই দুই যুবক।

বরিশালে যুবক

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, জেলার মুলাদী উপজেলা সদরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে রিপন শেখ (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রিপন ফরিদপুর জেলার পরানপুর এলাকার নান্নু শেখের পুত্র।

জানা গেছে, ঈদ উপলক্ষে উপজেলা সদরে দিবারাত্র ফুটবল খেলার আয়োজন করে স্থানীয় যুবকরা।

সেখানে আলোর ব্যবস্থার জন্য ফরিদপুরের রিপন শেখের বৈদ্যুতিক সরঞ্জামাদি ভাড়ায় আনা হয়। সোমবার রাতে খেলা না হওয়ায় বৈদ্যুতিক বাল্ব খুলতে গেলে বিদ্যুতায়িত হয় রিপন শেখ।

শীর্ষ সংবাদ:
জিয়ার খেতাব বাতিল ॥ চূড়ান্ত সিদ্ধান্ত আসছে শিগগিরই         পিলখানা ট্রাজেডির শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ         মিয়ানমারে সামরিক শাসনের বিরুদ্ধে আরও প্রতিবাদের পরিকল্পনা         পিলখানায় নারকীয় হত্যাযজ্ঞের একযুগ         মেসির জোড়া গোলে বার্সার জয়         নুরসহ ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন ফের পেছাল         গ্রিন কার্ডের বিষয়ে ট্রাম্পের আদেশ বাতিল বাইডেনের         ছক্কার রেকর্ডে রোহিতকে ছাড়িয়ে গাপটিল         টিকা নেওয়ার ১২ দিন পর করোনা আক্রান্ত ত্রাণ সচিব         পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প