শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেট ও হবিগঞ্জে শিশু নির্যাতন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীতে কাজের মেয়েকে নির্যাতনের অভিযোগে সোমবার এক দম্পতিকে আটক করা হয়েছে। তারা হচ্ছে- নগরীর দরগা মহল্লা পায়রা ১০৮ নম্বর বাসার ফয়েজ আহমদ ও তার স্ত্রী তোফা বেগম। পুলিশ জানায়, দরগা মহল্লার ওই বাসায় ৯ বছর বয়সী এক শিশু গৃহপরিচারিকার কাজ করত। স্বামী-স্ত্রী প্রায়শ শিশুটিকে নির্যাতন করত। গত রবিবার রাতে শিশুটির উপর অমানবিক নির্যাতন চালায় এই দম্পতি। খবর পেয়ে পুলিশ নির্যাতনের শিকার মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে গৃহকর্ত্রীসহ তার স্বামী পালিয়ে যায়। এ ঘটনায় সোমবার সকালে কতোয়ালি মডেল থানায় শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়। এরপর নগরীর মদীনা মার্কেট এলাকায় এক বাসায় হানা দিয়ে এই দম্পতিকে আটক করে পুলিশ।

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ থেকে জানান, আবারও একই বিষয়, একই রকম নির্যাতন। চুরির অভিযোগ এনে হাত-পা বেঁধে হবিগঞ্জের উপজেলা মাধবপুর সদরে জামাল উদ্দিন (১০) নামে শিশুকে বেদম পিটিয়ে গুরুতর আহত করেছে এক ব্যবসায়ী। শুধু তাই নয়, শিশুটির মাথার চুল কেটেই এই ব্যবসায়ী ক্ষান্ত হননি বরং তার একটি দাঁতও ভেঙ্গে দেয়া হয়েছে। ঈদ-উল-আযহার আগের দিন বৃহস্পতিবার রাতে এই জঘন্যতম ঘটনাটি ঘটলে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা চালানো হয়। তবে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় নড়েচড়ে বসে পুলিশ। পুলিশ ও স্থানীয় লোকজন জানায়, প্রায় ২৬ দিন আগে ওই উপজেলা সদরের স্টেডিয়াম পাড়ায় অবস্থিত জনৈক লিচু মিয়ার মালিকানাধীন বশির স্টোরে চাকরি নেয় জালাল উদ্দিনের ছেলে জামাল। এরই মধ্যে ঈদের আগের দিন বৃহস্পতিবার ছেলেকে বাড়ি নিতে তার বাবা আসলে ছুটি দেননি লিচু মিয়া। বরং ওইদিন রাতেই মাত্র ৫শ’ টাকা চুরির অপবাদ দিয়ে একটি বাথরুমে নিয়ে হাত-পা বেঁধে জামালের ওপর অমানুষিক নির্যাতন চালায় লিচু।

ভৈরবে ছিনতাইকারীর ছুরিকাঘাতে জখম আট

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৮ সেপ্টেম্বর ॥ সোমবার দুপুরে ভৈরব মেঘনা নদীর সড়ক ও রেল সেতুর নিচে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ঈদে ঘুরতে আসা ৮ দর্শনার্থী আহত হয়েছে। এ সময় ছিনতাইকারীরা দর্শনার্থীদের মোবাইল ফোন ও টাকা-পয়সা নিয়ে যায়। আহতদের স্থানীয় চ-িবের সরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা পাঠানো হয়েছে। আহতদের মধ্যে দুইজন ভৈরবের, তিন জন নরসিংদীর, ৩ জনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা এলাকায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী