শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

  • ‘ই-ফিউচার বিডির উদ্যোগে তথ্যপ্রযুক্তি বিষয়ক সেমিনার’

৫-ই সেপ্টেম্বর শনিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর সেমিনার হলে স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান ই-ফিউচার বিডির উদ্যোগে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের নিয়ে ‘ডিজিটাল বাংলাদেশ গঠনে তথ্যপ্রযুক্তি খাতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ভূমিকা ও ভবিষ্যত কর্মপরিকল্পনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিইবির যুগ্ম সাধারণ সম্পাদক ও ডিপ্রৌকস-এর সভাপতি মোঃ ফজলুর রহমান খান। তিনি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মমুখী শিক্ষার মাধ্যমেই স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলা এবং বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির গুরুত্ব বিবেচনা করে এ ধরনের শিক্ষামূলক সেমিনার আয়োজনের জন্য ই-ফিউচার বিডিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ভবিষ্যতে তথ্যপ্রযুক্তি বিষয়ক আরও সেমিনার-সিম্পোজিয়াম আয়োজনের জন্য ই-ফিউচার বিডির প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারদের উদ্যেশ্যে দিক-নির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেনÑ ই-ফিউচার বিডির পরিচালক ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোঃ হাবিবুল্লাহ বিলালী। সেমিনার বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ই-ফিউচার বিডির আইটি প্রধান ও ইজি কর্পোরেশনের মোবাইল এ্যাপ্লিকেশন ডিপার্টম্যান্টের লীড ইঞ্জিনিয়ার সুমন আহমেদ। অনুষ্ঠানটিতে শুভেচ্ছা বক্তব্য রাখেনÑ ই-ফিউচার বিডির ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাজিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমআইএস কনসালটেন্ট ও ফিমেল জবস বিডির সিইও মোঃ কামরুজ্জামান রাজু, প্রকৌশলী গৌতম শীলসহ আরও অনেকে। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ই-ফিউচার বিডির চেয়ারম্যান অনুপ কুমার।

অরা গ্রুপের নতুন ওয়েবসাইট উদ্বোধন

দেশের অন্যতম শীর্ষস্থানীয় বহুমুখী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান অরা গ্রুপ চালু করেছে তার নতুন ওয়েবসাইট এবং অনলাইন শপিং সুবিধা। উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্বখ্যাত শার্প করপোরেশনের এশিয়া রিজিয়নের বিজনেস সেবাপণ্য বিভাগের মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) সারওকা ইয়াশুশি।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে অরা গ্রুপের চেয়ারম্যান মোশাররফ হোসেন এই নতুন উদ্যোগটিকে বাংলাদেশে ই-কমার্সের অগ্রগতির ক্ষেত্রে একটি মাইলফলক হিসেবে আখ্যায়িত করেন। বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীদের সংখ্যা যে হারে দিন দিন বাড়ছে, তাতে এদেশে ই-কমার্সেও অগ্রগতি এখন সময়ের ব্যাপারে মাত্র। তিনি আশা প্রকাশ করে বলেন যে আন্তর্জাতিক পণ্য বিপণনে অরা গ্রুপ.কম.বিডি একটি গ্লোবাল মার্কেট প্লেস হয়ে উঠবে। সমাপনী ভাষণে অরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, আনিসুর রহমান খান বলেন, সর্বস্তরের ক্রেতাসাধারণের কেনাকাটাকে আরও উপভোগ্য করতে অরা গ্রুপের এই নতুন সংযোজন। এর মাধ্যমে অরা গ্রুপের আন্তর্জাতিক মানের পণ্যসমূহকে দেশের যে কোন প্রান্তে ক্রেতাসাধারণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হবে। ক্রেতাদের জন্য ক্যাশ অন ডেলিভারি, বিকাশ, ভিসা কার্র্ড ও মাস্টার কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধের ব্যবস্থা রেখেছেন অরা গ্রুপ।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ