রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণের যাত্রীদের জন্য বিশেষ লঞ্চ সার্ভিস ২১ সেপ্টেম্বর থেকে

  • টিকেট বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে দক্ষিণাঞ্চলের লাখো যাত্রীর জন্য নৌপথে বেসরকারী লঞ্চগুলো স্পেশাল সার্ভিস চালু করবে আগামী ২১ সেপ্টেম্বর থেকে। শুক্রবার থেকে বিলাসবহুল লঞ্চগুলোর অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। যাত্রীর চাপ বুঝে স্পেশাল সার্ভিস ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত রাখা হতে পারে বলে জানিয়েছেন লঞ্চ মালিকরা।

জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান জানান, যাত্রীদের নিরাপত্তার জন্য এবারই সর্বপ্রথম বরিশাল নৌবন্দর টার্মিনালে সর্বক্ষণিক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ডুবুরি দল অসুস্থ যাত্রীদের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল টিম উপস্থিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। লঞ্চ মালিকদের সঙ্গে বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। জেলা প্রশাসক আরও জানান, বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের যাত্রী পরিবহনের জন্য বেসরকারী লঞ্চগুলোর বাইরে এবার বিআইডব্লিউটিসির বহরে সাতটি বড় নৌযান থাকবে। বিআইডব্লিউটিসির স্পেশাল সার্ভিস এখনও ঘোষণা করা হয়নি। সংস্থার এজিএম সৈয়দ আবুল কালাম আজাদ জানান, সরকারী নৌযানগুলোও ২১ সেপ্টেম্বর থেকে স্পেশাল সার্ভিস চালু করবে। এগুলো ঢাকা থেকে হুলারহাট পর্যন্ত ভায়া চাঁদপুর, বরিশাল ও ঝালকাঠীর যাত্রী পরিবহন করবে। এছাড়া উপকূলের রুটগুলোতে সী-ট্রাকের স্পেশাল সার্ভিস ছাড়াও ডাবল ট্রিপ দিতে বলা হয়েছে। সুরভী নেভিগেশনের পরিচালক রেজিন উল কবির জানান, তারা শুক্রবার থেকে স্পেশাল সার্ভিসের টিকেট বিক্রি শুরু করেছেন। বিআইডব্লিউটিএ’র নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আবুল বাশার মজুমদার জানান, এবার ১৫টি নিয়মিত লঞ্চের সাথে ২/৩টি লঞ্চ যাত্রীসেবায় স্পেশাল সার্ভিস যুক্ত হবে। সাথে থাকবে গ্রীণ লাইন নামের যাত্রী পরিবহনকারী অত্যাধুনিক দুটি নতুন ওয়াটার ওয়েজ।

শীর্ষ সংবাদ:
আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি        
//--BID Records