সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ড. অনুপম সেন ও রানা দাশগুপ্তসহ চার ব্যক্তিকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিশিষ্ট সমাজ বিজ্ঞানী, চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ড. অনুপম সেন এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এ্যাডভোকেট রানা দাশগুপ্তসহ চারবিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়েছে জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম। নিষিদ্ধ ঘোষিত এ সংগঠনটির পক্ষ থেকে বুধবার সকালে এসএমএসের মাধ্যমে এ হুমকি প্রদান করা হয়। হত্যার হুমকি পাওয়া অপর দু’জন হলেন চট্টগ্রাম আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অশোক কুমার দাশ ও এ্যাডভোকেট চন্দন বিশ্বাস। এসএমএসে এ চার ব্যক্তিকে ভারতের দালাল আখ্যায়িত করে ‘নেক্সট টার্গেট’ হিসেবে উল্লেখ করা হয়।

এ্যাডভোকেট অশোক কুমার দাশ এ বিষয়টি অবহিত করে সিএমপির কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তবে এ্যাডভোকেট চন্দন বিশ্বাসের পক্ষ থেকে কোন ডায়েরি করা হয়নি। ড. অনুপম সেন এবং এ্যাডভোকেট রানা দাশগুপ্তের ব্যক্তিগত মোবাইল ফোনে এ ধরনের কোন এসএমএস আসেনি বলে জানান তাঁরা। থানায় দায়ের করা জিডির প্রেক্ষিতে পুলিশ হুমকিদাতাদের শনাক্ত করে ব্যবস্থা গ্রহণে তৎপর হয়েছে।

আনসারুল্লাহ বাংলা টিমের হুমকি প্রসঙ্গে এ্যাডভোকেট অশোক দাশ জানান, সকাল ৭টা ৩৪ মিনিটে তাঁর ব্যক্তিগত মোবাইল ফোনেএ হুমকি আসে। যে নম্বর থেকে এসএমএস পাঠানো হয় তা হলোÑ ০১৮৭৬২১৪৬৯৪। অশোক দাশের কাছে প্রেরিত এসএমএসে বলা হয়, “ইউ এ্যান্ড ইউর ফ্যামিলি আওয়ার নেক্সট টার্গেট ফ্রম টুমরো। এন্ড নেক্সট ড. অনুপম সেন এ্যান্ড রানা দাশগুপ্ত। ইউ আর অল ইন্ডিয়ান এজেন্ট।”

কোতোয়ালি থানার ওসি মোঃ জসিম উদ্দিন জানান, হুমকি পাওয়ার কথা উল্লেখ করে থানায় একটি জিডি করেছেন এ্যাডভোকেট অশোক কুমার দাশ ও এ্যাডভোকেট চন্দন বিশ্বাস। এতে তারা নিরাপত্তা চেয়েছেন। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এ্যাডভোকেট রানা দাশগুপ্তের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার মোবাইলে এ ধরনের কোন হুমকি পাইনি। তবে চট্টগ্রামে অশোক কুমার দাশের ফোনে এসএমএস এসেছে বলে শুনেছি। এ ব্যাপারে তিনি একটি জিডিও করেছেন।’ এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আমার কিছু বলার নেই। নিরাপত্তা বিষয়ক সব দায় দায়িত্ব সরকারের।

শীর্ষ সংবাদ:
বাড়বে না ঈদুল আজহার ছুটি, থাকতে হবে কর্মস্থলে         লাখের কাছাকাছি সুস্থের সংখ্যা, মৃত্যু আরও ৩৯ জনের         ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা         জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         সাহেদের অবৈধ সম্পদের খোঁজে মাঠে দুদক         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা        
//--BID Records