শনিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চবি ও চুয়েটে শিক্ষকদের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রস্তাবিত বৈষম্যমূলক বেতন কাঠামো বাতিল করে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা রবিবার তিনঘণ্টা কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছেন। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচী পালিত হয়। কর্মবিরতির কারণে এ দুই বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ওই সময় ক্লাস হয়নি। তবে দুই বিশ্ববিদ্যালয়ের পূর্ব নির্ধারিত কর্মসূচী কর্মবিরতির আওতামুক্ত ছিল।

চবি শিক্ষক সমিতি দাবি আদায়ে গত চার মাস ধরে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। অপরদিকে, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতি অনুরূপ কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট এবং স্বাক্ষর সংগ্রহ কর্মসূচী পালন করে। এদিকে, চুয়েটের কর্মসূচীতে উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম, উপ উপাাচর্য প্রফেসর মো. রফিকুল আলমসহ সমিতির বিভিন্ন সদস্য ও অন্যান্য শিক্ষক শিক্ষিকগণ অংশ নেন। এছাড়া একই দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনরূপ কর্মসূচী পালন করা হয়।

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records