রবিবার ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চবি ও চুয়েটে শিক্ষকদের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রস্তাবিত বৈষম্যমূলক বেতন কাঠামো বাতিল করে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা রবিবার তিনঘণ্টা কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছেন। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচী পালিত হয়। কর্মবিরতির কারণে এ দুই বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ওই সময় ক্লাস হয়নি। তবে দুই বিশ্ববিদ্যালয়ের পূর্ব নির্ধারিত কর্মসূচী কর্মবিরতির আওতামুক্ত ছিল।

চবি শিক্ষক সমিতি দাবি আদায়ে গত চার মাস ধরে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। অপরদিকে, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতি অনুরূপ কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট এবং স্বাক্ষর সংগ্রহ কর্মসূচী পালন করে। এদিকে, চুয়েটের কর্মসূচীতে উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম, উপ উপাাচর্য প্রফেসর মো. রফিকুল আলমসহ সমিতির বিভিন্ন সদস্য ও অন্যান্য শিক্ষক শিক্ষিকগণ অংশ নেন। এছাড়া একই দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনরূপ কর্মসূচী পালন করা হয়।

শীর্ষ সংবাদ:
কঠোর লকডাউনের তৃতীয় দিনে চলাচল বেড়েছে ব্যক্তিগত গাড়ির         খুলেছে ব্যাংক, লেনদেন চলবে দেড়টা পর্যন্ত         রামেক হাসপাতালে করোনায় আরও ১৪ জনের মৃত্যু         সারাবিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৪১ লাখ ৬৭ হাজার ৯২৬ জন         যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিয়ে উপহাস করা ব্যক্তির মৃত্যু         আফগানিস্তানের সেনাবাহিনীর অভিযানে ২৬৯ তালেবান নিহত         ২১ কোটি টিকার ব্যবস্থা হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         গণসংগ্রামের আদর্শ বিশুদ্ধ আবেগ ইতিহাস চেতনা         কামরাঙ্গীরচরে স্ত্রী মেয়েকে হত্যার পর স্বামীর আত্মহত্যার চেষ্টা         সতর্কতা বজায় রেখে করোনার উচ্চমাত্রা নিয়ন্ত্রণের আহ্বান কাদেরের         আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের পতাকা বহন করলেন ঈশরাত ইরিনা         চীনের সঙ্গে টিকার যৌথ উৎপাদন শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৫, শনাক্ত ৬৭৮০         ২১ কোটি ভ্যাকসিনের ব্যবস্থা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী         জীবনের সুরক্ষার প্রয়োজনে জনস্বার্থে কঠিন সিদ্ধান্ত নিয়েছে সরকার         ঢাকায় পৌঁছেছে অ্যাস্ট্রেজেনেকার আড়াই লাখ টিকা         রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত ফকির আলমগীর         খুলনা বিভাগে করোনায় আরও প্রাণ গেল ৩৩ জনের         জাতিসংঘে বাংলাদেশের দৃষ্টি প্রতিবন্ধিতা বিষয়ক রেজুলেশন গৃহীত         সাগরে লঘুচাপ॥ ভারী বর্ষণের আভাস,তিন নম্বর সংকেত