বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রিয়া সীমান্তে লরি থেকে বাংলাদেশীসহ ২৬ শরণার্থী আটক

জনকণ্ঠ ডেস্ক ॥ অস্ট্রিয়ার সীমান্তে পরিত্যক্ত লরিতে ৭১ শরণার্থীর লাশ পাওয়ার একদিন পর শরণার্থীদের আরও একটি লরি আটক করেছে দেশটির পুলিশ। শনিবার জার্মানির সীমান্তবর্তী শহর সেন্ট পিটার এ্যাম হার্টে ২৬ শরণার্থীসহ লরিটি জব্দ করা হয়। এদের মধ্যে বাংলাদেশীও রয়েছেন বলে জানা গেছে। এদিকে হাসপাতালে ভর্তি সিরীয় তিন শিশুসহ তাদের পরিবার হাসপাতাল থেকে পালিয়ে গেছে। খবর বিবিসি অনলাইনের।

অস্ট্রিয়ার সংবাদ সংস্থা এপিএ জানায়, লরিটিতে গাদাগাদি করে ছিল ওই ২৬ শরণার্থী। পানিশূন্যতার কারণে তাদের মধ্যে তিন শিশুর অবস্থা সঙ্কটাপন্ন ছিল। তাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকৃত শরণার্থীরা সিরিয়া, আফগানিস্তান ও বাংলাদেশের নাগরিক। ওই কর্মকর্তা বলেন, সন্দেহ হওয়ায় সেন্ট পিটার এ্যাম হার্টের পুলিশ লরিটি থামিয়ে তল্লাশি করে। অত্যন্ত তপ্ত ও চটচটে এই লরির মধ্যে তারা গাদাগাদি করে ছিল।

অস্ট্রিয়ার পুলিশ কর্মকর্তা ডেভিড ফুর্টনার এপিএকে বলেন, তাদের অবস্থা খুব সঙ্গীন। চিকিৎসাকর্মীরা আমাদের বলেছে, আর একটু দেরি হলেই তাদের সবার জীবন ঝুঁকির মধ্যে পড়ত। অসুস্থদের কাছের শহর ব্রাউনাউয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, শরণার্থীদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে হাসপাতালের চিকিৎসকরা জানান। এ ঘটনায় লরিটির চালক ২৯ বছর বয়সী রোমানিয়ার এক নাগরিককে আটক করা হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা। বৃহস্পতিবার অস্ট্রিয়ার পূর্বাঞ্চলে হাঙ্গেরি সীমান্তের কাছে সড়কে পরিত্যক্ত একটি লরিতে ৭১টি মৃতদেহ পাওয়া যায়। লরিতে পাওয়া ভ্রমণসংক্রান্ত কাগজপত্র থেকে নিহতরা সিরিয়া থেকে আসা শরণার্থী বলে ধারণা করছে পুলিশ।

শীর্ষ সংবাদ:
কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান        
//--BID Records